ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অবশেষে ‘স্বপ্ন’ পূরণ হলো মাহবুবের বাবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
অবশেষে ‘স্বপ্ন’ পূরণ হলো মাহবুবের বাবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুষ্টিয়া: অবশেষে ২১ আগস্টের আগেই সংস্কার করা হলো মাহবুবের কবর। ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলায় নিহত শহীদ মাহবুবুর রশিদের বাবা হারুন-অর-রশিদের ‌‘স্বপ্ন’ পূরণ হলো। মাহবুব প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেহরক্ষী ছিলেন।

২০১৬ সালের ২০ আগস্ট দেশের শীর্ষ অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমকে দেয়া এক সাক্ষাৎকারে মাহবুবের বাবা হারুন-অর-রশিদের একটি ‘স্বপ্নে’র কথা জানিয়েছিলেন। সেসময় গুরুত্বের সহকারে মাহবুবের পরিবারের সচিত্র প্রতিবেদন প্রকাশ করেছিল বাংলানিউজ।

বাংলানিউজকে দেয়া সাক্ষাৎকারে মাহবুবের বাবা হারুন-অর-রশিদ জানিয়েছিলেন, সরকার প্রতিবার যা করে, শুধু ২১ আগস্ট এলেই মিলাদ দেয়ার জন্য কেজি দশেক জিলাপি কিনে দেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমার একটাই চাওয়া মাহবুবের কবরটা যেন সংস্কার করা হয়।

দেরিতে হলেও মাহবুবের বাবা হারুন-অর-রশিদের চাওয়াটা পূরণ হয়েছে। মাহবুবের কবরটি সংস্কার করেছে কুষ্টিয়া জেলা ও খোকসা উপজেলা প্রশাসন।

কুষ্টিয়া জেলা ও খোকসা উপজেলা প্রশাসনের সহযোগিতায় টাইলস দিয়ে কবরটি সংস্কার করা হয়েছে।

এক মাস কাজ শেষে সংস্কার করা কবরটি বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল ১১টার দিকে
পরিদর্শন করেন করেন কুষ্টিয়া জেলা প্রশাসক জহির রায়হান।

এসময় উপস্থিত ছিলেন- খাকসা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সেলিনা বানু, জয়ন্তী হাজরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, মেম্বরসহ স্থানীয় ব্যক্তিরা।

এদিকে দীর্ঘ ১৩ বছর পর কবরটি সংস্কার এবং সংরক্ষণের উদ্যোগ নেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মাহবুবের পরিবার ও স্থানীয়রা।

মাহবুরের বাবা বাংলানিউজকে বলেন, দেরিতে হলেও আমার ছেলে মাহবুবের কবরটি সংরক্ষণের জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
 
শহীদ মাহবুবুর রশিদ কুষ্টিয়ার খোকসা উপজেলার প্রত্যন্ত এলাকা ফুলবাড়ীয়া গ্রামের কৃষক পরিবারের ছেলে ছিল। তিনি ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলায় নিহত হন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেহরক্ষী হিসেবে কর্মরত ছিলেন।  

** মাহবুবের পরিবারের খোঁজ কেউ রাখে না

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।