ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘দৃষ্টি হারাতে’ বসেছে ছাত্র সিদ্দিকুর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
‘দৃষ্টি হারাতে’ বসেছে ছাত্র সিদ্দিকুর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: শিক্ষা জীবনের নিশ্চয়তার দাবি নিয়ে রাস্তায় নেমে এবার পুলিশের লাঠিচার্জে আহত ছাত্র সিদ্দিকুর রহমান চোখের দৃষ্টি হারাতে বসেছে। 

রাজধানীর শাহবাগে অবস্থান কর্মস‍ূচি পালনকালে শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। আর এতেই গুরুতর আহত হন সরকারি তিতুমীর কলেজের ছ‍াত্র সিদ্দিকুর রহমান।

 

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকরা জানান, সিদ্দিকুরের দুই চোখে গুর‍ুতর আঘাত লেগেছে। তার দেখার সম্ভাবনা খুবই ক্ষীণ।  

রুটিনসহ পরীক্ষার সূচি ঘোষণার দাবিতে বৃহস্পতিবার (২০ জুলাই) সকালে রাজধানীর শাহবাগে অবস্থান কর্মসূচি পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সাতটি কলেজের শিক্ষার্থীরা।  

এ সময় কর্মসূচিতে পুলিশের বাধা দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৩ শিক্ষার্থী আহত হন।

** শাহবাগে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে আহত ৩, আটক ৮ 

আহতদের দু'জনকে ঢ‍ামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরমধ্যে সিদ্দিকুর ছঅড়া অন্যজন হলেন- ঢাকা কলেজের ছাত্র মাইনুল হাস‍ান।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. জেসমিন নাহার জানান, আহত দুই ছাত্রের মধ্যে সিদ্দিকুর রহমানের অবস্থা গুরতর। তার দুই চোখে গুর‍ুতর আঘাতের কারণে ঢামেকের চক্ষু বিভাগে পাঠানো হয়েছে।

ঢামেক হাসপাতালের চক্ষু বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. ওয়াসেক বিন শহীদ বাংলানিউজকে জানান, আহত সিদ্দিকুর রহমানের দুই চোখে গুরুতর আঘাত আছে। ভালো হবার সম্ভাবনা খুবই কম বলেই ধারণা করা হচ্ছে। তাকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত আগারগাঁও চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত ছাত্রের সহপাঠীদের দাবি, শান্তিপূর্ণ অবস্থান কর্মস‍ূচিতে হঠাৎ লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে অনেকে আহত হয়েছেন।

শাহবাগ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বাংলানিউজকে জানান, ছাত্ররা অবস্থান কর্মসূচি পালন করার সময় তারা রাস্তা অবরোধ করে, পুলিশ ও যানবাহনে ইট-পাটকেল ছোড়ে। পরে তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল নিক্ষেপ করা হয়।

তিনি জানান, ছাত্রদের ছোড়া ফুলের টবের আঘাতে সিদ্দিকুর রহমান আহত হন।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
এজেডএস/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।