ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৩৫তম বিসিএস: ৫৪৬ সহকারী শিক্ষকসহ ১৪৬৬ জনকে নিয়োগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
৩৫তম বিসিএস: ৫৪৬ সহকারী শিক্ষকসহ ১৪৬৬ জনকে নিয়োগ

ঢাকা: ৩৫তম বিসিএসের ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নয় এমন প্রার্থীদের মধ্য থেকে শূন্যপদে নন-ক্যাডার দ্বিতীয় শ্রেণির পদে এক হাজার ৪৬৬ জনকে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

এর মধ্যে সহকারী শিক্ষক পদে ৫৪৬ জন এবং জাতীয় রাজস্ব বোর্ডে নিয়োগের সুপারিশ করা হয়েছে ৬২৫ জনকে।
 
নন-ক্যাডার প্রথম শ্রেণির পদে সুপারিশের পর দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগের ফল বৃহস্পতিবার (২০ জুলাই) প্রকাশ করা হয়েছে।


 
সুপারিশকৃতদের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের অধীন সহকারী শিক্ষিক/সহকারী শিক্ষকার ইংরেজি বিষয়ের জন্য ২১৭ জন, সামাজিক বিজ্ঞানে ১১০ জন, ভৌত বিজ্ঞানে ১০৯ জন, ব্যবসায় শিক্ষায় ১১০ জনকে নিয়োগ দেওয়া হয়েছে।
 
জাতীয় রাজস্ব বোর্ডের সহকারী রাজস্ব কর্মকর্তা পদে ৫৪৫ জন, কর পরিদর্শক পদে ৮০ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। সর্বমোট ২৯ ক্যাটাগরিতে এক হাজার ৪৬৬ জনকে নিয়োগ দেওয়া হবে।  
 
‍৩৫তম বিসিএস থেকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদের জন্য আবেদনকারীদের মধ্যে থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে এ পর্যন্ত ৬৯৭ জন এবং দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে এক হাজার ৪৬৬ জনসহ মোট দুই হাজার ১৬৩ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।
 
পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, সব মন্ত্রণালয় ও বিভাগ থেকে ক্যাডার পদ ছাড়াও নন-ক্যাডার প্রথম ও দ্বিতীয় শ্রেণির শূন্যপদের চাহিদা পাওয়া গেছে। কমিশনের সদস্যসহ কর্মকর্তাদের নিরলস প্রচেষ্টায় এতো বড় সংখ্যাক সুপারিশ করা সম্ভব হয়েছে।  
 
নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪ এর বিধান অনুযায়ী যোগ্যতা অর্জনকারীদের নিয়োগের সুপারিশ করা হয়েছে।
 
সুপারিশকৃতদের তালিকা পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাবে বলে জানিয়েছেন কমিশনের জনসংযোগ কর্মকর্তা ইশরাত শারমীন।
 
বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
এমআইএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।