ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে মাদ্রাসার শিক্ষকদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
বরিশালে মাদ্রাসার শিক্ষকদের মানববন্ধন বরিশালে মাদ্রাসার শিক্ষকদের মানববন্ধন

বরিশাল: মাদ্রসাসহ সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে ও অবসর কল্যাণ তহবিলে বর্ধিত ৪ শতাংশ চাঁদা কর্তনের প্রতিবাদে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স অ্যাসোসিয়েশন বরিশাল জেলা শাখার আয়োজনে বৃহস্পতিবার (২০ জুলাই) বেলা ১১টায় নগরের অশ্বিনী কুমার হলের সামনে এ কর্মসূচির পালন করা হয়।

সংগঠনের সভাপতি মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সচিব মো. জহিরুদ্দিন হাওলাদার, বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক মো. শান্ত, আ. রহিম, লতিফ হাওলাদার, মো. জসিম উদ্দিন, মনিরুল উসলাম, আতিকুর রহমান, মাও. মো. কবির উদ্দিন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বর্তমান সরকার ইতোমধ্যে ২৮৭টি কলেজ ও ৩১৫টি মাধ্যমিক বিদ্যালয়কে জাতীয়করণের সিদ্ধান্ত নিয়েছে এজন্য মাদ্রাসা জেনারেল টিচার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সরকারকে ধন্যবাদ জানায়।

পাশাপাশি ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, সারা দেশে ৯ হাজার ৩শ’ ৪১টি এমপিওভুক্ত মাদ্রাসা রয়েছে যার একটিও জাতীয়করণের জন্য বিবেচিত না হওয়া অবাক করে দিয়েছে।

এছাড়া বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ৫ শতাংশ বাৎসরিক ইনক্রিমেন্ট, বৈশাখী ভাতা, পূর্ণাঙ্গ উৎসব ভাতা থেকে বঞ্চিত রয়েছে। তারপরেও সরকার বেসরকারি শিক্ষক কর্মচারীদের অবসর ও কল্যাণের চাঁদা ৬ শতাংশ থেকে বাড়িয়ে ১০ শতাংশ কর্তন করার সিদ্ধান্ত নিয়েছে।

এ সময় বক্তারা সরকারের প্রতি তাদের দাবিগুলো মেনে নেওয়ার জোরালো আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।