ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেনাবাহিনী প্রধান ও দক্ষিণ সুদান রাষ্ট্রপতির বৈঠক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
সেনাবাহিনী প্রধান ও দক্ষিণ সুদান রাষ্ট্রপতির বৈঠক দক্ষিণ সুদানে নিয়োজিত শান্তিরক্ষা মিশন আনমিস-এর ফোর্স কমান্ডারের সঙ্গে সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ

ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক দক্ষিণ সুদানের রাষ্ট্রপতি সালভা কির মায়ারডিটের সঙ্গে বৈঠক করেছেন।

বৃহস্পতিবার (২০ জুলাই) দক্ষিণ সুদানে বৈঠককালে তারা দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও সহযোগিতা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।  

সেনাবাহিনী প্রধানের নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধি দল গত ১৮ জুলাই তিনদিনের সরকারি সফরে দক্ষিণ সুদান গিয়েছেন।

শফিউল হক দক্ষিণ সুদান পৌঁছালে  সেনাবাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। পরে তিনি দক্ষিণ সুদানের ডিফেন্স ও ভেটেরান এ্যাফেয়ার্স মিনিস্টার ও চিফ অব ডিফেন্স ফোর্সের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় উভয় দেশের মধ্যে দ্বিপাক্ষিক সহযোগিতার বিভিন্ন বিষয় নির্ধারণ ও ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা নিয়ে আলোচনা হয়।  

তিনি দক্ষিণ সুদানে নিয়োজিত শান্তিরক্ষা মিশন আনমিস-এর ফোর্স কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ফ্যানক মুশয় কামানজি অব রুয়ানডার সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সফরের অংশ হিসেবে গত ১৯ জুলাই শফিউল হক দক্ষিণ সুদানে মোতায়েনরত বাংলাদেশের কন্টিনজেন্টগুলো পরিদর্শন করেন।  

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জুল‍াই ২০, ২০১৭
আরআর


  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad