ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

শাহজালালে ৮৬৭ গ্রাম স্বর্ণ, ২০৪ কার্টন সিগারেট জব্দ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
শাহজালালে ৮৬৭ গ্রাম স্বর্ণ, ২০৪ কার্টন সিগারেট জব্দ শাহজালালে ৮৬৭ গ্রাম স্বর্ণ, ২০৪ কার্টন সিগারেট জব্দ-ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক দু’টি অভিযানে ৮৬৭ গ্রাম স্বর্ণ ও ২০৪ কার্টন আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট  জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউসের বিমানবন্দর ইউনিট।

বৃহস্পতিবার ( ২০ জুলাই) দুপুরে বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার মো.আল-আমিন।

তিনি বাংলানিউজকে জানান, শাহজালাল বিমানবন্দরে সকালে পৃথক দু’টি ঘটনায় ৮৬৭ গ্রাম স্বর্ণ ও ২০৪ কার্টন বিদেশি সিগারেট জব্দ করা হয়।

এছাড়া গোপন সংবাদের ভিত্তিতে সকালে বিজি ০৮৭ ফ্লাইটে মালয়শিয়া থেকে আগত যাত্রী মো. বিপ্লব হোসেন গ্রিন চ্যানেল অতিক্রমকালে কাস্টমস কর্মকর্তারা তাকে চ্যালেঞ্জ করলে তিনি স্বর্ণ বহনের কথা অস্বীকার করেন। তারপর লাগেজ স্ক্যান করার মাধ্যমে স্বর্ণ বহনের চিত্র পাওয়া যায়।

এরপর বিমানবন্দরে উপস্থিত সব সংস্থার উপস্থিতিতে ব্যাগেজ কাউন্টারে এনে লাগেজ তল্লাশি করে ডিটারজেন্ট পাউডারের প্যাকেটে কৌশলে পাইপের ভেতরে লুকায়িত ৬২টি স্বর্ণ বারের টুকরা উদ্বার করা হয়। যার ওজন ৭৬৮ গ্রাম এবং অলংকার ১৩টি আংকটি ও চেইন যার ওজন ৯৯ গ্রাম পাওয়া যায়। আটক পণ্যের মোট বাজার মূল্য প্রায় ৪৩ লাখ টাকা।

এ ঘটনায় আটককৃতের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন, একই ফ্লাইটের লাগেজ ডেলিভারি পর্যায়ে ৫ নম্বর বেল্ট হতে পরিত্যক্ত অবস্থায় দু’টি লাগেজে মোট ২০৪ কার্টন ব্ল্যাক ব্র্যান্ডের সিগারেট জব্দ করা হয়।

ধারণা করা হচ্ছে, কাস্টমসের তৎপরতা টের পেয়ে পাচারকারী চক্র লাগেজ দু’টি ফেলে পালিয়ে যায়। জব্দকৃত সিগারেটের বাজার মূল্য প্রায় পাঁচ লাখ টাকা। পাচারকারীদের তথ্য অনুসন্ধানের পাশাপাশি আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
এসজে/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।