ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রমিকের মৃত্যু: সোনারগাঁয়ে মহাসড়ক অবরোধ, গাড়ি ভাংচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৭ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
শ্রমিকের মৃত্যু: সোনারগাঁয়ে মহাসড়ক অবরোধ, গাড়ি ভাংচুর

নারায়ণগঞ্জ: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পুরান টিপুরদী এলাকায় জোসনা নামে এক গার্মেন্ট শ্রমিক হিটস্টোকে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনায় মহাসড়ক অবরোধ করেছে শ্রমিকরা। 

বৃহস্পতিবার (২০ জুলাই) সকালে টিপুরদী এলাকার ইউসান নামে এক গার্মেন্টের শ্রমিকরা সকাল সাড়ে ৭টার দিকে কাজে যোগ না দিয়ে গার্মেন্ট কর্তৃপক্ষের গাফলতি ও অবহেলাকে দায়ী করে মহাসড়ক প্রায় এক ঘণ্টা অবরোধ করে রাখে। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়কের কয়েকটি ৮-১০টি গাড়ি ভাংচুর করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার টিপুরদী এলাকায় অবস্থিত ইউসান গার্মেন্টে বুধবার রাতে জোসনা নামে এক শ্রমিক হিটস্টোকে আক্রান্ত হয়। দীর্ঘ সময় পর ওই শ্রমিককে গার্মেন্ট কর্তৃপক্ষ মোগরাপাড়া চৌরাস্তা এলাকার একটি বেসরকারি  হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর ওই শ্রমিকের মৃত্যু হয়। এ খবর বৃহস্পতিবার সকালে শ্রমিকদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা উত্তেজিত হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রায় এক ঘণ্টা অবরোধ করে।

ইউসান গার্মেন্টের শ্রমিক রোকেয়া বেগম, কাউসার ও আরিফা বলেন, শ্রমিক জোসনা বেগম স্ট্রোক করার পর ফ্লোরে ছটপট করছিল। কিন্তু গার্মেন্ট কর্তৃপক্ষ তাকে হাসপাতালে নেওয়ার কোনো উদ্যোগ নেননি। মৃত্যুর জন্য গার্মেন্ট কর্তৃপক্ষের গাফলতিই দায়ী।

এ বিষয়ে ইউসান গার্মেন্টের পরিচালক ওমর ফারুক টিটু বাংলানিউজকে বলেন, শ্রমিক নিহতের ঘটনায় গার্মেন্ট কর্তৃপক্ষের কোনো গাফলতি ছিলনা। সঠিক সময়ে ওই শ্রমিককে হাসপাতালে পাঠানো হয়েছে। শ্রমিকরা ভুল বুঝে আন্দোলনে নেমেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে গার্মেন্টস ছুটি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।