ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢামেক ব্লাড ব্যাংক থেকে রক্ত ‘উধাও’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
ঢামেক ব্লাড ব্যাংক থেকে রক্ত ‘উধাও’

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ব্লাড ব্যাংক থেকে রোগীর স্বজনদের জমা রাখা রক্ত ‘উধাও’ হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনাকে কেন্দ্র করে রোগীর স্বজনদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

জানা গেছে, ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন এক নারী রোগীর জন্য ‘ও’ নেগেটিভ গ্রুপের রক্তের প্রয়োজন হয়। এজন্য ওই রোগীর স্বজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র ও তার আত্মীয়রা কয়েকদিন আগে সাত ব্যাগ ‘ও’ নেগেটিভ গ্রুপের রক্ত সংগ্রহ করে ঢামেক হাসপাতাল ব্লাড ব্যাংকে সংরক্ষণ করে রাখেন।

এরমধ্যে তারা পাঁচ ব্যাগ রক্ত কাজে লাগিয়েছেন। কিন্তু বুধবার (১৯ জুলাই) দিনগত রাত সাড়ে ১২টার দিকে বাকি রক্ত নিতে গেলে ব্লাড ব্যাংক থেকে বলা হয়- কোনো রক্ত অবশিষ্ট নেই। এ নিয়ে রোগীর স্বজনরা উত্তেজিত হয়ে পড়লে হট্টগোলের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  
শাহবাগ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জাকারিয়া মোস্তফা বাংলানিউজকে বলেন, রোগীর স্বজনরা রক্ত চাইলে ব্লাড ব্যাংকের ট্যাকনোলজিস্ট মো. আমিনুল কোনো রক্ত দিতে পারেন  নি। উত্তেজনা ছড়িয়ে পড়ার এক পর্যায়ে ওই টেকনোলজিস্ট এক ব্যাগ রক্ত দিলেও তা অন্য গ্রুপের।

বৃহস্পতিবার (২০ জুলাই) ঢামেক হাসপাতালের পরিচালকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিষয়টি নিয়ে অভিযোগ দেওয়ার কথা বলেছেন রোগীর স্বজনরা।

বাংলাদেশ সময়: ০৩০০ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
এজেডএস/ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ