ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে নানা আয়োজনে মৎস্য সপ্তাহ উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
নোয়াখালীতে নানা আয়োজনে মৎস্য সপ্তাহ উদ্বোধন

নোয়াখালী: ‘মাছ চাষে গড়বো দেশ, বদলে দেব বাংলাদেশ’- শ্লোগানে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৭ উদযাপনে নোয়াখালীতে মৎস্য অধিদপ্তরের উদ্যোগে বর্ণাঢ্য ৠালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সাত দিনব্যাপী মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। 

বুধবার (১৯ জুলাই) জেলার শহর মাইজদী বিআরডিবি ট্রেনিং সেন্টারে জেলা প্রশাসন ও জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার।

জেলা মৎস্য কর্মকর্তা ড. মো. মোতালেব হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, সোনাইমুড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ারুল হক কামাল, মৎস্য খামারি ও বীর মুক্তিযোদ্ধা মিয়া মোহাম্মদ শাহাজাহান প্রমুখ।

পরে উপস্থিত অতিথি, মাছ চাষি ও জেলা মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে ৠালি অনুষ্ঠিত হয়। এসময় মাছ চাষে বিশেষ অবদানের জন্য পাঁচ মৎস্য খামারিকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেওয়া হয়।  

সাত দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে- মাইকিংয়ের মাধ্যমে মৎস্য আইনের প্রচারণা, মৎস্য সেক্টরের কার্যক্রম বিষয়ে সংবাদ সম্মেলন, সড়ক ৠালি, মাছের পোনা অবমুক্তকরণ, উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা।  

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জুলাই ২০, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।