ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় বাংলাদেশ-হাঙ্গেরি পররাষ্ট্র বিষয়ক সভা অনুষ্ঠিত  

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
ঢাকায় বাংলাদেশ-হাঙ্গেরি পররাষ্ট্র বিষয়ক সভা অনুষ্ঠিত   ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকায় প্রথমবারের মতো বাংলাদেশ-হাঙ্গেরি পররাষ্ট্র দফতর পর্যায়ের পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ জুলাই) রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় এ সভ‍া অনুষ্ঠিত হয়। 

পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় বাংলাদেশ-হাঙ্গেরি উভয়ই শিক্ষা, সংস্কৃতি, পানি সম্পদ ব্যবস্থাপনা, কৃষি এবং তথ্য-প্রযুক্তি খাতের সহযোগিতা বাড়ানোর বিষয়ে সম্মত হয়েছে।  

গত নভেম্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাঙ্গেরি সফর করেন।

সে সময় হাঙ্গেরির সঙ্গে শিক্ষা, পানি ব্যবস্থাপনাসহ তিনটি বিষয়ে সমঝোতা স্মারক সই করে বাংলাদেশ। এসব সমঝোতা বাস্তবায়ন বিষয়েও আলোচনা হয় সভায়।  

সভায় বাংলাদেশের পক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইউরোপ উইংয়ের মহাপরিচালক (ডিজি) মোহাম্মদ খোরশেদ এ খাস্তগীর, এশীয় অঞ্চলের ডিজি এবং হাঙ্গেরির উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল অংশ নেন।  

এ সময় সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদফতরের প্রতিরিধিরা উপস্থিত ছিলেন।  

এদিকে দুই দেশের পররাষ্ট্র দফতর পর্যায়েরর পরবর্তী বৈঠক ২০১৮ সালে হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে অনুষ্ঠিত হবে বলে ওই প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।  

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
পিআর/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।