ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

মানুষের বিশ্বাস ও আস্থা অর্জন করতে পেরেছে পুলিশ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
মানুষের বিশ্বাস ও আস্থা অর্জন করতে পেরেছে পুলিশ  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুলিশ এখন অনেক বদলে গেছে। আগের পুলিশ আর বর্তমান পুলিশ এক নয়। তারা মানুষের বিশ্বাস ও আস্থা অর্জন করতে পেরেছে। পুলিশ ও গোয়েন্দা বাহিনীর কারণে দেশের জঙ্গিবাদ নিয়ন্ত্রণে আনা গছে। তারা এখন আগের চেয়ে অনেক দক্ষ। 

বুধবার (১৯ জুলাই) সন্ধ্যায় রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

নগরীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল মাঠে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

দেশে জঙ্গিবাদ কর্মতৎপরতা নিয়ন্ত্রণে রয়েছে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘হলি আর্টিজ‍ান হামলার পর জঙ্গি বিরোধী অভিযান সব দিক দিয়ে সফল হয়েছে। জঙ্গিবাদ এখনও নির্মূল করা যায়নি। তবে জঙ্গিদের তৎপরতা এখন অনেক নিয়ন্ত্রণে রয়েছে। জঙ্গিবাদ নির্মূলে জনগণ আমাদের সঙ্গে আছে। জনগণকে সঙ্গে নিয়ে আমরা একের পর এক জঙ্গি ঘাঁটি ভেঙে দিচ্ছি। ’

তিনি বলেন, বাংলাদেশের বিরুদ্ধে, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। সেই ষড়যন্ত্র এখনও শেষ হয়নি। তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় জঙ্গিরা আরও কোণঠাসা হয়ে পড়ছে। কোনো জঙ্গি রেহাই পাবে না, সবাইকে আইন-শৃঙ্খলা বাহিনীর নজরদারিতে রাখা হয়েছে। ’

মাদক নির্মূল এখন একটা বড় চ্যালেঞ্জ উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘মাদক আমাদের জন্য একটি অবশ্যই বড় চ্যালেঞ্জ। কারাগারগুলোতে দেখা যায়, বন্দি যারা আছেন, বেশিরভাগই মাদক মামলার আসামি। তারপরেও কেন আমরা পারছি না? এ জন্য সমাজকে এগিয়ে আসতে হবে। ’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের দেশ মাদক প্রস্তুত করে না। পার্শ্ববর্তী দেশ মায়ানমার এবং ভারত। এই দুই দেশ থেকে আমাদের দেশে মাদক পাচার করা হয়। এটি নির্মূলের জন্য, মাদক বন্ধের জন্য আমরা দুই দেশের সঙ্গে কূটনৈতিক প্রচেষ্টাও চালিয়ে যাচ্ছি, সঙ্গে সঙ্গে প্রশাসনিক প্রচেষ্টাও চালিয়ে যাচ্ছি’।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাজশাহী মহানগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, সাবেক সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য এনামুল হক, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য আবদুল ওয়াদুদ দারা, আওয়ামী সংরক্ষিত আসনের সংসদ সদস্য বেগম আখতার জাহান, রাকসুর সাবেক ভিপি নুরুল ইসলাম ঠাণ্ডু প্রমুখ।  

এর আগে আরএমপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকেলে মহানগরীতে শোভাযাত্রা বের করা হয়। এতেও অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী। শোভাযাত্রা শেষে তিনি প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।  

পরে পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানিকতা শুরু হয়। আলোচনা সভা শেষে সন্ধ্যা থেকে সেখানে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
এসএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।