ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশে কোনো মানুষই আর গৃহহীন থাকবে না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
দেশে কোনো মানুষই আর গৃহহীন থাকবে না ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাটোর: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দেশের মানুষের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেছেন, ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি উদ্যোগ বলয়ের মধ্যে রয়েছে বিপন্নে আশ্রয় ও গৃহহীনে গৃহ। এজন্য সারাদেশে আশ্রয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

তাই দেশে কোনো মানুষই আর গৃহহীন থাকবে না।
 
বুধবার (১৯ জুলাই) দুপুরে সিংড়া উপজেলায় ৪৮ জন ভূমিহীন পরিবারকে ৭ একর ৩৭ শতাংশ খাস জমি বন্দোবস্তের দলিল হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
 
প্রতিমন্ত্রী বলেন, এসব প্রকল্পের বাইরেও সরকার নানাভাবে অসহায় মানুষদের আবাস ও  চাষাবাদের জন্যে জমির বন্দোবস্ত করে দিচ্ছে। সব পর্যায়ের মানুষের ভাগ্য উন্নয়নের মধ্য দিয়ে দেশের উন্নয়ন নিশ্চিত করতে চায় সরকার।
 
সিংড়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুশফিকুর রহমান।

এসময় আরও উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) মুশফিকুর রহমান, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ ও অধ্যক্ষ আশরাফুল ইসলাম প্রমুখ।  
 
এর আগে প্রতিমন্ত্রী মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি শেষে চলনবিলে ৫০ কেজি পোনা মাছ অবমুক্ত করেন।

পরে এক আলোচনা সভায় প্রতিমন্ত্রী বলেন, চলনবিল মৎস্য ভাণ্ডার খ্যাত বাংলাদেশের বৃহৎ বিল। এ বিলের মাছ দেশের চাহিদা মেটায়। সিংড়া উপজেলায় ১৪ হাজার মেট্রিক টন মাছ উৎপাদন হয়। এর মধ্যে এলাকার মানুষের চাহিদা পূরণ করে দেশের চাহিদা মেটায়।
 
তিনি আরও বলেন, এক শ্রেণির অসাধুরা অবৈধ জাল দিয়ে মাছ নিধন করছে এটা প্রতিরোধ করতে হবে। মাছে বাংলাদেশ বিশ্বে চতুর্থতম দেশ। চলনবিলের কারণে দেশের মৎস্য সম্পদ আরও এগিয়ে যাচ্ছে। এজন্য মাছের প্রতি যত্নবান হতে হবে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad