ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত বৃষ্টির পাশে পলক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত বৃষ্টির পাশে পলক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাটোর: দুরারোগ্য ব্যাধি ব্রেন টিউমারে আক্রান্ত নাটোরের সিংড়া উপজেলার কলম শেখপাড়া গ্রামের দরিদ্র পরিবারে বেড়ে উঠা মেধাবী বৃষ্টি খাতুনের পাশে দাঁড়িয়েছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

বুধবার (১৯ জুলাই) দুপুরে তার নিজস্ব তহবিল থেকে বৃষ্টির চিকিৎসা সহায়তা হিসেবে এক লাখ টাকা দেন তিনি।
 
কলম উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী বৃষ্টির বাবা বাইসুল বাশার বেকার।

মা ছবেদা পারভিন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। তারা দু’ভাই বোন। ছোট ভাই তৃতীয় শ্রেণিতে পড়ে। মা ছবেদার আয়েই চলে তাদের সংসার।
 
বৃষ্টির মা ছবেদা বাংলানিউজকে বলেন, ২০১৫ সালে নজরুল সঙ্গীত ও ২০১৬ সালে লালন সঙ্গীতে জাতীয় পুরষ্কার পায় বৃষ্টি। এছাড়া জেলা, উপজেলা ও বিভাগীয় পর্যায়ে বিভিন্ন সঙ্গীত প্রতিযোগিতায় সে পুরষ্কৃত হয়েছে।

তিনি আরও বলেন, প্রতিভাবান শিল্পী হিসেবে তার মেয়ে রাষ্ট্রপতির কাছে থেকে পুরষ্কার পেয়েছে। সুস্থ হয়ে উঠলে সে আরো ভালো গাইবে। তিনি মেয়ের চিকিৎসার জন্য সবার সহায়তাসহ দোয়া চেয়েছেন।  
 
বৃষ্টির দুরারোগ্য ব্যাধি ধরা পড়ে চলতি বছরের ১৩ মে। ব্রেন টিউমার হয়েছে তার। দেশে চিকিৎসা করেও কোনো উন্নতি না হওয়ায় ভারতের ভেলোরে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় তাকে। সেখানকার চিকিৎসকরা আশ্বস্ত করেছেন সে ভালো হয়ে যাবে।
 
তবে দীর্ঘদিন চলবে চিকিৎসা, এজন্য প্রচুর টাকার প্রয়োজন। ইতোমধ্যে সঞ্চিত প্রায় ৫ লাখ টাকা খরচ হয়ে গেছে। ভারতের ভেলোরে একমাস থাকার পর দেশে ফিরেছেন ক'দিন আগে। সেখানকার দেয়া ব্যবস্থাপত্র অনুযায়ী কয়েক দফা সেখানে যেতে হবে।
 
কিন্তু টাকার অভাবে হয়তো তার চিকিৎসা বন্ধ হয়ে যাবে। স্থানীয় গণমাধ্যম কর্মীদের মাধ্যমে বিষয়টি জানতে পেরে প্রতিমন্ত্রী পলক চিকিৎসা সহায়তা হিসেবে তাকে এক লাখ টাকা দেন।
 
স্থানীয়রা জানান, বৃষ্টি একজন ভালো প্রতিভাবান শিল্পী। সে সুস্থ থাকলে সঙ্গীতে বাংলাদেশের সুনাম বয়ে আনবে বলে এলাকাবাসী মনে করছে। বৃষ্টির চিকিৎসার জন্য হৃদয়বান ব্যক্তিদের সহায়তা চেয়ে আবেদন জানান এবং ০১৭৩৭-২৯৭৭২২ এ মোবাইল নম্বরে তার মায়ের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ জানান তারা।
 
বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।