ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কে এই হতভাগি মা?

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
কে এই হতভাগি মা? ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাথরঘাটা (বরগুনা): হয়তো কোনো বিত্তবানের স্ত্রী, না হয় কোটিপটি সন্তানের মা, নয়তো কোনো কুড়ে ঘরের বধূ, মা। হতভাগি এ মা নিজের নাম ঠিকানা বলতে পারছেন না। শুধু হাউমাউ করে কাঁদছেন। বয়স আনুমানিক ৬০ বছর। যে বয়সে সন্তানের মায়ায় পরম নির্ভরতায় থাকার কথা। সে বয়সে তার জায়গা হয়েছে খোলা আকাশের নিচে।

দু’দিন ধরে পাথরঘাটা পৌর শহরের উকিল পট্টিতে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে পড়েছিলেন তিনি। অসুস্থ অভুক্ত এ বৃদ্ধাকে দেখে মায়া হয় স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘আস্থা’র সদস্য বাসু মালি, খোকন কর্মকার, মো. মিন্টু খান ও জসিম উদ্দিনের।

রাত-দিন বিনা গোসলে থাকা ওই বৃদ্ধাকে গোসল করানো, তার কাপড় ধোয়া ও খাবার-দাবারের দায়িত্ব নেন তারা। তাদের সহায়তায় তার চলে নিত্যদিনের খাবার ও সেবা। দু’দিন পরে মঙ্গলবার (১৮ জুলাই) রাতে ‘আস্থা’র সহযোগিতায় পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মো. কামরুল হুদা ঘটনাস্থল পরিদর্শন শেষে ওই বৃদ্ধাকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার ব্যবস্থা করেন। হাসপাতালে রোগীর সংখ্যা বেশি থাকায় মেঝেতে চিকিৎসা দেয়া হচ্ছে তাকে। সব সময় চিকিৎসকের পাশাপাশি সার্বিক তত্ত্বাবধান করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আস্থার সদস্যরা।

আস্থার সদস্য বাসু মালি বাংলানিউজকে বলেন, কে বা কারা এ বৃদ্ধাকে এখানে ফেলে রেখে গেছে তা জানি না। তবে প্রথমে আমার নজরে আসার পর, তাকে গোসল করিয়ে পরিষ্কার করে ভাত দিলে তিনি কান্নায় ভেঙে পড়েন। বলেন, আমার পোলা-বউ এতোটুকু ভাত দেয় না।

বাসু আরো বলেন, এই নারীকে তার ছেলে-বউ ফেলে রেখে গেছে। তার স্বজনদের সন্ধান না পাওয়া পর্যন্ত তার দেখাশুনা আমারাই করবো।

বাংলাদেশ মহিলা পরিষদের পাথরঘাটা উপজেলার সাধারণ সম্পাদক মুনিরা ইয়াসমিন খুশি বাংলানিউজকে বলেন, ওই নারীর স্বজনদের খোঁজার চেষ্টা করছি।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. কামরুল হুদা বাংলানিউজকে বলেন, ওই বৃদ্ধার চিকিৎসার ব্যবস্থা করেছি। পাশাপাশি তার চিকিৎসাসহ সার্বিক সহযোগিতার জন্য উপজেলা প্রশাসন, উপজেলা রোগী কল্যাণ সমিতি থাকবে।

এ বৃদ্ধার স্বজনদের খোজ পেলে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. কামরুল হুদার মোবাইল ফোন নম্বর ০১৭১৬২২০৬০৪ ও আস্থার সভাপতি শফিকুল ইসলাম খোকনের মোবাইল ফোন নম্বর ০১৭২১৩৩০০৯৪ তে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।