ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ববি‌ ভিসির অপসারণের দাবিতে ব‌রিশালে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
ববি‌ ভিসির অপসারণের দাবিতে ব‌রিশালে মানববন্ধন ববি‌ ভিসির অপসারণের দাবিতে ব‌রিশালে মানববন্ধন

বরিশাল: বরিশাল বিশ্বিবিদ্যালয়ের (ববি) বিভিন্ন পদে নিয়োগ প্রক্রিয়ায় মুক্তিযোদ্ধা কোটা না থাকার প্রতিবাদে ভাইস চ্যান্সেলরের অপসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ২৭টি সংগঠনের জোট বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদসহ প্রগতিশীল বিভিন্ন সংগঠন।

বুধবার (১৯ জুলাই) বেলা পৌনে ১২টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্বে করেন বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি অ্যাডভোকেট এস এম ইকবাল।

মানববন্ধনে বক্তব্য রাখেন- সেক্টর কমান্ডারস ফোরাম ৭১-এর বরিশাল মহানগরের সাধারণ সম্পাদক কাজল ঘোষ, শান্তি দাস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আনিছুর রহমান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর, ঘাতক দালাল নির্মূল কমিটি বরিশাল মহানগরের সভাপতি মশিউর রহমান মিন্টু, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি শেখ সাইয়েদ আহম্মেদ মান্না প্রমুখ।

মানববন্ধন কর্মসূচি শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বগুরা রোডের মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে গিয়ে শেষ হয়।

সেখানে এক সংবাদ সম্মেলনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অপসারণের দাবিতে আগামী সাত দিনের কর্মসূচি ঘোষণা করে। কর্মসূচির মধ্যে রয়েছে দুর্নীতির তথ্য প্রকাশ, প্রতীকী অনশন, মতবিনিময় সভা ও বিক্ষোভ মিছিল।

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধারা বলেন, ‘সম্প্রতি আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি মুক্তিযুদ্ধের চেতনাকে ধূলিসাৎ করার জন্য বর্তমানে ভিসির সরাসরি তত্ত্বাবধানে ৪১ কর্মকর্তা-কর্মচারীর নিয়োগে মুক্তিযোদ্ধা কোটা অনুসরণ করা হচ্ছে না। নিয়োগ বাণিজ্যকে প্রতিষ্ঠানিক রুপ দেয়ার জন্য একটি স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী চক্র ভিসির সক্রিয় মদদে তৎপর রয়েছে।

নানা অনিয়মে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মানকে কলুষিত করছে। তারা নিয়োগ প্রক্রিয়া বাতিল করে মুক্তিযোদ্ধা কোটা অনুসরণের দাবিসহ ভিসির অপসারণের দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ কুতুব উদ্দিন আহম্মেদ, আ. ছত্তার বীর বিক্রম, সেক্টর কমান্ডার ফোরামের বিভাগীয় সভাপতি প্রদীপ কুমার ঘোষ পুতুল প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।