ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোলে পাচারকালে ১২ বাংলাদেশি আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
বেনাপোলে পাচারকালে ১২ বাংলাদেশি আটক ভারতে পাচারকালে বেনাপোলে আটক নারী, পুরুষ ও শিশু। ছবি: বাংলানিউজ

বেনাপোল (যশোর): বেনাপোল সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পাচার করার সময় বাংলাদেশি ১২ নারী, পুরুষ ও শিশুকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। তবে এ সময় কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি।

বুধবার (১৯ জুলাই) দুপুর ১টার দিকে ভারত সীমান্তবর্তী বেনাপোলের সাদিপুর গ্রাম থেকে ৪৯ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা তাদের আটক করে।

এরা হলেন- নড়াইল জেলার নড়গাতি ইউনিয়নের খাশিয়াল ইউনিয়নের রউফ মোল্যার স্ত্রী স্বপ্না (৩০), ঝন্টু গাজির মেয়ে সনিয়া (১৭) ও তার মা কেয়া বেগম (৩৫), মহিরুল তালুকদারের স্ত্রী জোছনা খাতুন (২০), ইব্রাহীমের স্ত্রী নাসরিন খাতুন (২০), লোটাস কামালের স্ত্রী জাহিদা (২৩) ও তার শিশুকন্যা  ছালমা (২), হাসমত শেখের স্ত্রী সাবানা খাতুন (৩৫),  ফরিদপুর জেলার ভাংগা থানার শেখ আব্দুল এর ছেলে শেখ রাসেল (২৫), একই জেলার নগরকান্দা থানার মাজেদের ছেলে আলামিন (২৫), লিপটন চৌধুরীর ছেলে শুভ (২৫) ও ভাংগা থানার সাদেকের ছেলে মাসুদ (৩৩)।

বিজিবি জানায়, সীমান্ত পথে পাচারকারীরা বেশ কিছু নারী-শিশুকে পাচার করছে খবর পেয়ে অভিযান চালানো হয়। এতে ১২ জন নারী, পুরুষ ও শিশুকে আটক করা হয়। তার আগে পাচারকারীরা কৌশলে পালিয়ে যায়।

বেনাপোল চেকপোস্ট আইসিপি বিজিবি ক্যাম্পের সুবেদার মনিরুজ্জামান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, তাদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের মামলা দিয়ে পোর্ট থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।  

বাংলাদেশ সময়ঃ ১৪০০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
এজেডএইচ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ