ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জেল থেকে বেরিয়ে আবারো মাদক বিক্রি শুরু করে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
জেল থেকে বেরিয়ে আবারো মাদক বিক্রি শুরু করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- ছবি: বাংলানিউজ

সিলেট: ইয়াবা ও হোরোইন সম্রাট শহীদ এবং তার সহযোগীরা সিলেটসহ বিভিন্ন জেলায় মাদকদ্রব্য পাইকারি হিসেবে বিক্রি করে আসছিলো। কয়েকবার আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হলেও জেল থেকে বেরিয়ে আবারো মাদক বিক্রি শুরু করে তারা।

বুধবার (১৯ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ সংবাদ সম্মেলনে এসব কথা জানান। সংবাদ সম্মেলনে র‌্যাব-৯ এর ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

অভিযানে আটকরা হলেন- দক্ষিণ সুরমার তেতলী ইউনিয়নের তেলিবাজার আহমদপুর এলাকার শহীদুল ইসলাম ওরফে শহীদ (৩৫), তার স্ত্রী শিউলি আক্তার বুলু (২৮), ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার গোপালপুর গ্রামের জালাল মিয়া (৩৫), হেলাল উদ্দিন (৩০), সাগর আহম্মেদ (১৮)।  

র‌্যাব-৯ এর অধিনায়ক বলেন, শহীদের মাদক ব্যবসায় জড়িত থাকার কথা লোকজন জানলেও তার ভয়ে কেউ কথা বলে না। দীর্ঘদিন থেকে তাদের আইনের আনার চেষ্টা চালায় র‌্যাব।

মাদক ব্যবসায় তার স্ত্রী ও পরিবারের অন্যরা জড়িত উল্লেখ করে লে. কর্নেল আলী হায়দার বলেন, মাদক বিক্রির কলহের জের ধরে গত ১৮ মার্চ তার শ্বাশুড়ি ললি বেগম খুন হয়। তাদের পুরো সিন্ডিকেটে আরো ৫/৬ জন রয়েছে। অন্যদের গ্রেফতার ও মাদকের উৎসস্থল খুঁজে বের করার চেষ্টা করছে র‌্যাব।
আটক পাঁচ মাদক বিক্রতা- ছবি: বাংলানিউজ
শহীদ ও তার সহযোগীদের গ্রেফতারের মাধ্যমে সিলেটসহ আশপাশের এলাকায় মাদক ব্যবসা অনেকটা কমে আসবে দাবি র‌্যাব অধিনায়কের।

এর আগে মঙ্গলবার দিবাগত রাতে দক্ষিণ সুরমার তেতলী ইউনিয়নের তেলিবাজার আহমদপুর এলাকা থেকে আগ্নেয়াস্ত্র বিপুল পরিমাণ হেরোইন, ইয়াবা ট্যাবলেট ও নগদ টাকাসহ  ওই ৫ জনকে আটক করে র‌্যাব-৯ এর সদস্যরা। এতে নেতৃত্ব দেন র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান।

অভিযানকালে আহমদপুরস্থ নিজ বাড়িতে তাদের হেফাজতে থাকা দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশি রিভলবার, সাত হাজার ৬শ’ পিস ইয়াবা ট্যাবলেট ও ৩৪৪ গ্রাম হেরোইন এবং মাদক বিক্রির চার লাখ ৩০ হাজার ৫শ’ টাকা ছাড়াও ২৩টি মোবাইলফোন জব্দ করা হয়।

দুপুরে আটকদের মহানগরীর দক্ষিণ সুরমা থানায় মামলা দায়ের করে হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাব-৯ এর মিডিয়া ইউংয়ের পরিচালক (সিনিয়র এএসপি) মাঈন উদ্দিন চৌধুরী।

** সিলেটে কোটি টাকার মাদকদ্রব্য-আগ্নেয়াস্ত্র জব্দ, আটক ৫

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
এনইউ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।