ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চৌহালী নদীতীর সংরক্ষণ বাঁধের সংযোগ সড়কে ধস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
চৌহালী নদীতীর সংরক্ষণ বাঁধের সংযোগ সড়কে ধস চৌহালী নদীতীর সংরক্ষণ বাঁধের সংযোগ সড়কে ধস

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের চৌহালীতে যমুনা নদীর তীর সংরক্ষণ প্রকল্পের সংযোগ সড়ক ধসে গেছে। ফলে অন্তত ১০টি গ্রামের সঙ্গে উপজেলা সদরের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

ধসের কারণে সংযোগ সড়কের সেতুটি হুমকির মুখে পড়েছে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

বুধবার (১৯ জুলাই) সকালে খাস কাউলিয়া এলাকায় এ ধস দেখা দেয়। খবর পেয়ে চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদেকুর রহমানসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানায়, যমুনার ভাঙন থেকে টাঙ্গাইল-চৌহালী রক্ষায় ১০৯ কোটি টাকা ব্যয়ে নদীতীর সংরক্ষণ প্রকল্পের বাঁধের মাথার সংযোগ সড়কে বুধবার সকালে হঠাৎ করে ধস দেখা দেয়। ফলে অন্তত ১০টি গ্রামের সঙ্গে উপজেলা সদরের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে। চৌহালী নদীতীর সংরক্ষণ বাঁধের সংযোগ সড়কে ধস

এ বিষয়ে টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী শাহজাহান সিরাজ জানান, চৌহালী নদীতীর সংরক্ষণ প্রকল্পের বাইরে একটি সংযোগ সড়ক ধসে গেছে। সেতুটি ঝুঁকিপূর্ণ হওয়ায় আগেই পরিত্যক্ত ঘোষণা করা হয়। কিন্তু এলাকার মানুষের যাতায়াতের কথা চিন্তা করে এখনো ভেঙে ফেলা হয়নি।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, ১৯ জুলাই, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।