ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধুর ছবি বিকৃতির মামলায় জামিন বরগুনার ইউএনও’র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
বঙ্গবন্ধুর ছবি বিকৃতির মামলায় জামিন বরগুনার ইউএনও’র বরিশালে আগৈলঝাড়ার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিক সালমন

বরিশাল: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির অভিযোগে দায়ের করা মামলায় বরিশালে আগৈলঝাড়ার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমনকে জামিন দিয়েছেন আদালত। তবে একইদিন এর আগে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছিলো। তারিক সালমন বর্তমানে বরগুনা সদরের ইউএনও পদে কর্মরত রয়েছেন।

বুধবার (১৯ জুলাই) দুপুরে বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আলী হোসাইন ইউএনও গাজী তারেক সালমনকে জামিন প্রদান করেন। তবে এর আগে বেলা সাড়ে এগারোটার দিকে তার জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন তিনি।

বঙ্গবন্ধুর ছবি বিকৃতির ঘটনায় গত ৭ জুন গাজী সালমনের বিরুদ্ধে মামলা দায়ের করা হলে বিচারক মো. আলী হোসাইন মামলাটি আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারি করেন।

এরই পরিপ্রেক্ষিতে বুধবার গাজী তারেক সালমন আদালতে হাজিরা দিয়ে সন্তোষজনক উত্তর দিতে না পারায় তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছিলো বলে জানান বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি ও মামলার বাদী সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু। কিন্তু পরে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করে দুপুর দেড়টার দিকে আদালতে জামিন আবেদন করা হয়। আদালত তা আমলে নিয়ে তার জামিন মঞ্জুর করেন।  

বিবাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোখলেছুর রহমান খান বাংলানিউজকে বলেন, যেহেতু এটা জামিনযোগ্য ধারা ছিল। তাই প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে ১০ হাজার টাকা মুচলেকায় ইউএনও সালমনের জামিন আবেদন করা হয়। একই আদালত তা আমলে নিয়ে তাকে জামিন দেন।  

সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু বাংলানিউজকে বলেন, বরিশালের আগৈলঝাড়া ইউএনও’র দায়িত্ব পালনকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে একটি নিমন্ত্রণপত্র ছাপান। ওই নিমন্ত্রণপত্রের পেছনের পাতায় বঙ্গবন্ধুর ছবি বিকৃত করে লাগানো হয়। এতে ওই নিমন্ত্রণপত্র যাদের হাতে যায় তারাই বঙ্গবন্ধুর বিকৃত ছবি দেখে মর্মাহত হন।

মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আনিস উদ্দিন আহম্মেদ শহিদ ও অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭/আপডেটেড: ১৬০৯ ঘণ্টা,জুলাই ১৯, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।