ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন করে প্রতারণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন করে প্রতারণা

রাজবাড়ী: রাজবাড়ী জেলার পাংশা ও বালিয়াকান্দি উপজেলার নির্বাহী কর্মকর্তাদের ব্যবহৃত সরকারি মোবাইল নম্বর ক্লোন করে চেয়ারম্যানদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে বালিয়াকান্দি উপজলোর জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. ইউনুস আলী বাদী হয়ে থানায় মামলা করেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আমিনুল ইসলাম।

ইউনুস আলী বাংলানিউজকে জানান, সোমবার (১৭ জুলাই) বেলা ১১টার দিকে অজ্ঞাতনামা ব্যক্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম রকিব হায়দারের ব্যবহৃত মোবাইল নম্বর থেকে কল করে টিআর, কাবিখা ও জিআরের জন্য মন্ত্রণালয়ে টাকা পাঠাতে হবে বলে জানান। কিছুক্ষণ পর আবার কল করে তাকে টাকা পাঠানোর জন্য ২২টি বিকাশ নম্বর দেন।

বিভিন্ন দোকান থেকে তিনি ৩ লাখ ৮৮ হাজার টাকা বিকাশ করে পাঠিয়ে দেন। পরে ইউএনও‘র কার্যালয়ের উচ্চমান সহকারী এস এম আসলাম তাকে কল করে জানান ইউএনওর নম্বর ক্লোন করে প্রতারণা করা হচ্ছে।  

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আমিনুল ইসলাম জানান, কারা এ প্রতারণার  সঙ্গে জড়িত তা এখনও জানা যায়নি। এ ব্যাপারে গুরুত্ব সহকারে তদন্ত করা হবে।  

একইদিন বেলা ১১টার পর থেকে বিভিন্ন সময়ে প্রতারক চক্র পাংশা উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেনের দাপ্তরিক মোবাইল ফোন নম্বরটি ক্লোন করে উপজেলার পাট্টা ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রব মোনা, বাবুপাড়া ইউপি চেয়ারম্যান ইমান আলী সরদার, কসবামাজাইল ইউপি চেয়ারম্যান মো. কামরুজ্জামান খান ও বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীর শাকিলসহ কয়েকজন জনপ্রতিনিধির কাছে কল করে।  

এরপর প্রতারক চক্র চেয়ারম্যানদের অনুকূলে বরাদ্দের কথা উল্লেখ করে বিভিন্ন অংকের টাকা বিকাশের মাধ্যমে পাঠাতে বলেন। প্রতারণামূলক কল করার সময় জনপ্রতিনিধিদের কেউ কেউ পাংশা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনার সভায় ইউএনও মো. সাখাওয়াত হোসেনসহ অন্যদের সঙ্গে উপস্থিত ছিলেন। তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান।

ইউএনও মো. সাখাওয়াত হোসেন জানান, এ বিষয়ে পাংশা থানায় তিনি বাদী হয়ে জিডি করেছেন। একইসঙ্গে প্রতারক চক্রের খপ্পরে না পড়ার জন্য জনপ্রতিনিধিসহ সবাইকে সতর্ক করেছেন।  

বাংলাদেশ সময়: ০৪৪০ ঘণ্টা জুলাই ১৯, ২০১৭
এমসি/আরআর


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।