ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকীতে শোকায়োজন 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকীতে শোকায়োজন 

গাজীপুর: জননন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৫ম মৃত্যুবার্ষিকী বুধবার (১৯ জুলাই)। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে গাজীপুরের পিরুজালী এলাকায় নুহাশ পল্লীতে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। 

নুহাশ পল্লীর ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম বুলবুল জানান, হুমায়ূন আহমেদের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার সকালে তার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। পরে হুমায়ূন আহমেদের আত্মার মাগফিরাত কামনা করে কোরআন খতম,  মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এ সব আয়োজনে হুমায়ূন আহমেদের স্ত্রী শাওন, সন্তান ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে বন্ধুবান্ধব ও ভক্তদের অংশ নেওয়ার কথা রয়েছে।  

দেশসেরা এই কথাসাহিত্যিক ২০১২ সালের ১৯ জুলাই ক্যান্সারে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। দেশে এনে ২৪ জুলাই গাজীপুরের নুহাশ পল্লীতে লিচু তলায় তাকে সমাহিত করা হয়। তিনি ৬৪ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করেন। ১৯৪৮ সালে ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়ায় জন্মগ্রহণ করেন হুমায়ুন আহমেদ।  

গাজীপুরের পিরুজালী এলাকায় ১৯৯৭ সালে ৩৫ বিঘা জমির উপর গড়ে তুলেছিলেন তার প্রিয় আবাসস্থল নুহাশ পল্লী। নুহাশ পল্লীর প্রতিটি স্থানে রয়েছে হুমায়ূন আহমেদের স্মৃতি।  

বাংলাদেশ সময়: ০৩১৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৭
আরএস/এমসি/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।