ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মামলা প্রত্যাহারের দাবিতে জবিতে মানববন্ধনের ডাক 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
মামলা প্রত্যাহারের দাবিতে জবিতে মানববন্ধনের ডাক 

জবি করেসপন্ডেন্ট: পুলিশের ট্রাফিক সার্জেন্ট কায়সার হামিদের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধনের ডাক দিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাধারণ শিক্ষার্থীরা। একইসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ ও মামলা প্রত্যাহারের দাবিতে সোচ্চার রয়েছেন তারা।  

মঙ্গলবার (১৮ জুলাই) রাতে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে এ কর্মসূচি ঘোষণা করেছেন জবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক রনিয়া সুলতানা ঝুমুর।  

এ ব্যাপারে জানতে চাইলে তিনি বাংলানিউজকে বলেন, ট্রাফিক সার্জেন্ট কায়সার হামিদের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে বুধবার (১৯ জুলাই) সকাল ১১টায় ভাস্কর্য চত্বরে মানববন্ধন হবে।

অজ্ঞাতনামা ৩০/৪০ জন শিক্ষার্থীর বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

জানা গেছে, গত সোমবার (১৭ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের বহনকারী দোতলা বাসকে উল্টোপথে চলাচলে বাধা দেওয়া নিয়ে পুলিশ সার্জেন্ট কায়সার হামিদের সঙ্গে ছাত্রদের হাতাহাতির ঘটনা ঘটে। এরপর মঙ্গলবার সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে জবি ছাত্রদের বিরুদ্ধে মামলা করেছেন এই পুলিশ সার্জেন্ট।  

এদিকে মামলার বিষয়টি প্রকাশ পাওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তীব্র সমালোচনা।  

নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষক বাংলানিউজকে বলেন, আমি সার্জেন্টের বক্তব্য শুনেছি। অনতিবিলম্বে এই মামলা প্রত্যাহার চাই।  

বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী খালিদ হাসান খোকন বাংলানিউজকে বলেন, একটি কুচক্রি মহল জগন্নাথের সুনামকে নষ্ট করার স্বার্থে এই কাজ করিয়েছে। একজন সাধারণ শিক্ষার্থী হিসেবে আমি এই মামলার প্রত্যাহার চাই।  

জবি শিক্ষার্থী তানজিনা শিমু তার ফেসবুক ওয়ালে লিখেছেন, অবশ্যই সবার নিয়ম মানা উচিৎ। যদি শিক্ষার্থীরা দোষ করে থাকে তবে এই সমস্যাটা নিয়ে প্রক্টোরিয়াল বডির সঙ্গে বসে মিউচুয়াল করা যেতো।  

৭ম ব্যাচের শিক্ষার্থী বি এম সাবাব তার ফেসবুক ওয়ালে লেখেন, এই মামলা ভিত্তিহীন। জবির সুনাম নষ্ট করার জন্যই মূলত এই মামলা যা কোনভাবেই কাম্য নয়। আমরা এই মামলার বিরুদ্ধে তীব্র নিন্দা জানাই এবং অনতিবিলম্বে এই মামলা প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি।  

এদিকে মামলার বিষয়ে জানতে চাইলে জবির প্রক্টর সহযোগী অধ্যাপক ড. নুর মোহাম্মদ বাংলানিউজকে বলেন,শিক্ষার্থীদের নামে মামলা হয়েছে শুনেছি। লিখিত কোনো নথি এখনো পাইনি। তবে আমরা বিষয়টি নিয়ে ডিএমপি কমিশনারের সঙ্গে আলোচনা করেছি।

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘন্টা, জুলাই ১৮, ২০১৭
ডিআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।