ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
ময়মনসিংহে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ময়মনসিংহ: ময়মনসিংহ নগরীর ‘ধানসিঁড়ি’ রেস্টুরেন্টসহ তিন প্রতিষ্ঠানকে মোট ১৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে শুনানি শেষে এ জরিমানা ধার্য করেন অধিদপ্তরের ময়মনসিংহ জেলার সহকারী পরিচালক মো. শাহ আলম।

বাংলানিউজকে তিনি জানান, নগরীর ‘ধানসিঁড়ি’ রেস্টুরেন্টে ১৬ টাকার কোমল পানীয় ২০ টাকা রাখায় পৃথক দুই ব্যক্তির অভিযোগের প্রেক্ষিতে ছয় হাজার টাকা করে ১২ হাজার, ‘নিউ ইয়াং কিং’ রেস্টুরেন্টে ২৫ টাকার মাম পানির বোতল ৩০ টাকা রাখায় পাঁচ হাজার এবং জেলার মুক্তাগাছার ‘মেসার্স বাবুল মেডিকেল হল’কে ৬৫ টাকার ‘তুসকা সিরাপ’ ৮০ টাকা রাখার অভিযোগে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযোগ প্রমাণিত হওয়ায় ভোক্তা অধিকার আইনের ৪০ ধারায় এসব প্রতিষ্ঠানকে জরিমানা করে তা আদায় করা হয়েছে। আদায়কৃত টাকা ওই আইনের ৭৬ (৪) ধারার বিধান মতে ২৫% টাকা অভিযোগকারীদের হাতে নগদ প্রদান করা হয়েছে বলেও জানান সহকারী পরিচালক মো. শাহ আলম।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৮
এমএএএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।