ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিখোঁজ জবি ছাত্রের সন্ধানে ডিএমপি কমিশনারের তাগিদ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
নিখোঁজ জবি ছাত্রের সন্ধানে ডিএমপি কমিশনারের তাগিদ

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) পদার্থ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাদেকুল ইসলাম মিলনের সন্ধানে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন তার সহপাঠী, শিক্ষক ও প্রক্টরিয়াল বডির দুই সদস্য।

নিখোঁজ মিলনের সন্ধানে ডিএমপি কমিশনার আন্তরিকতার সঙ্গে এ বিষয়ে তাদের বক্তব্য শুনে যথাযথ পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের তাগিদ দিয়েছেন বলে জানিয়েছেন আলোচনায় উপস্থিতরা।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেল সাড়ে পাঁচটায় ডিএমপি কমিশনারের কার্যালয়ের কনফারেন্স রুমে সাক্ষাৎ করেন তারা।

 

আলোচনায় মিলনের সহপাঠী সুলাইমান, সাদমান হাবীব শুভ, রাশেদুল ইসলাম, রায়হান কবীর ছাড়াও উপস্থিত ছিলেন জবি প্রক্টর ড. নুর মোহাম্মদ, পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. পরিমল বালা, সহকারী প্রক্টর ড. মোস্তফা কামাল।  

সাক্ষাৎ শেষে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নুর মোহাম্মদ বাংলানিউজকে বলেন, আমরা তাকে বিষয়টি অবহিত করার সঙ্গে সঙ্গে তিনি আর একজন অফিসারকে (খুব সম্ভবত অ্যাডিশনাল ডিআইজি কৃষ্ণ পদ) ডেকে নেন এবং তাকে দ্রুত এ ব্যাপারে পদক্ষেপ নিতে বলেন। আমাদের সামনেই তিনি তাকে কয়েকটি কাজ করার নির্দেশ দেন। এছাড়া এটি আগে সাধারণ ডায়রি হিসেবে ছিলো। যা এখন আদাবর থানায় মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে।

ঠিক কতোদিনের মধ্যে এ পদক্ষেপ নেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন, এমন কোনো সময় দেওয়া হয়নি। ডিএমপি কমিশনার বলেছেন, যত দ্রুত সম্ভব তার সন্ধান বের করতে হবে।  

বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান পরিমল বালা বাংলানিউজকে বলেন, আমাদের ছাত্র মিলনের নিখোঁজের ব্যাপারে অত্যন্ত আন্তরিকতা দেখিয়েছেন ডিএমপি কমিশনার। তিনি বলেছে, যত দ্রুত সম্ভব এ ছাত্রের সন্ধান বের করতে হবে।

মিলনের সহপাঠী সাদমান হাবীব শুভ বাংলানিউজকে বলেন, ডিএমপি কমিশনার আমাদের জানিয়েছেন, তিনিসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি অবহিত আছেন এবং সোমবার রাতে জরুরি সভার মাধ্যমে মিলনের ব্যাপারে আদাবর থানায় মামলা নেওয়ার জন্য বলা হয়েছে এবং তার পরিপ্রেক্ষিতে আজ সকালে মিলনের বাবা-মা আদাবর থানায় মামলা দায়ের করেন। এরপর ডিএমপি কমিশনার অনেক অন্তরিকতা ও আগ্রহের সঙ্গে মিলনের বিষয়ে তথ্যগুলো শোনেন এবং নোট করেন।

জানা যায়, দীর্ঘ এক ঘণ্টার বৈঠক শেষ করে ডিএমপি কমিশনার কনফারেন্স রুম ত্যাগ করেন। সভায় লালবাগ ডিভিশনের ডিসি ইব্রাহীম খাঁন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, জুলাই ১৮,২০১৭
ডিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।