ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

১৫ আগস্ট কোনো বিশৃংখলা করতে দেওয়া হবে না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
১৫ আগস্ট কোনো বিশৃংখলা করতে দেওয়া হবে না ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা: আগামী ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাত বার্ষিকীতে কোনো বিশৃংখলা করতে দেওয়া হবে না। যেখানেই নিরাপত্তার প্রয়োজন হবে সেখানেই হাজির থাকবে আইন শৃংখলা বাহিনী।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আন্তঃমন্ত্রণালয় বৈঠক  শেষে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। উপস্থিত ছিলেন পুলিশ, র‍্যাব ও গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন এ বৈঠকে শুধু নিরাপত্তা নয় সার্বিক সব বিষয় নিয়ে আলোচনা হয়েছে।  বিশেষ করে সেদিন ধানমন্ডি ৩২ নম্বরে এবং টুঙ্গিপাড়ায় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। পুরো এলাকা সিসি ক্যামেরা দিয়ে ছেয়ে ফেলা হবে।

তাছাড়া দেশের বিভিন্ন স্থানে এ সংক্রান্ত যেসব অনুষ্ঠান হবে সেখানেই নিরাপত্তার জন্য যা করণীয় সব করা হবে। সকল জেলা উপজেলায় নিরাপত্তা জোরদার করা হবে। টুঙ্গিপাড়া,ধানমন্ডি ৩২ নম্বর, ও বনানী কবরস্থানে ফায়ার সার্ভিস ও স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা প্রস্তুত থাকবেন।

শুধু সিসি ক্যামেরা নয় নিরাপত্তার খাতিরে সবস্থানে র্যাবও থাকবে।  বিভিন্ন স্থানে দোয়ার পরে যে তবারক বিতরণ হবে সেখানে যেন বিশৃংখলা না হয় তাও দেখা হবে।

তবারক বিতরণ নিয়ে চাঁদাবাজি হলে কী করা হবে এমন প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চাঁদাবাজির প্রশ্ন আসে না। এটি এখন সার্বজনীন বিষয়ে পরিণত হয়েছে।  সেই দিন আর নাই।   সর্বস্তরের মানুষ আজ এ দিনটিকে হৃদয়ে ধারণ করেছে। তাই আশঙ্কা নেই।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জুলাই ১৮,২০১৭
কেজেড/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।