ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হরিরামপুরে নৌকা মাঝি হত্যা মামলায় তিন জনের ফাঁসি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
হরিরামপুরে নৌকা মাঝি হত্যা মামলায় তিন জনের ফাঁসি

মানিকগঞ্জ: মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার বাহাদুরপুর এলাকার নৌকার মাঝি আব্দুর রাজ্জাক হত্যা মামলায় তিন জনের ফাঁসির আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান খান।  

মঙ্গলবার (১৮ জুলাই) সকাল সোয়া ১১টার দিকে দণ্ডপ্রাপ্ত তিন আসামির উপস্থিতিতে তিনি এই রায় দেন।

এছাড়া দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।

আদালত সূত্রে  জানা গেছে, গত  ২০১৫ সালের ৫ আগষ্ট নৌকার মাঝি আব্দুর রাজ্জাককে হত্যা করা হয়। ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন-  মনিরুল ইসলাম রুবেল, রাশেদ মোল্লা ও কার্তিক  হাওলাদার।
 
এদিকে দণ্ডপ্রাপ্তদের মধ্যে মনিরুল ইসলাম, রুবেল মোল্লা ও কার্তিক হাওলাদারকে পেনাল কোডের ২০১/৩৪ ধারার অপরাধে দোষী সাব্যস্ত করে প্রত্যেককে ৫ হাজার টাকা ও অনাদায়ে আরো এক বছরেরে সশ্রম কারাদণ্ডের আদেশ প্রদান করা হয়।

অপর দিকে আসামি কার্তিক হাওলাদারকে পেনাল কোডের ৩৮৫ ধারার অপরাধে দোষী সাব্যস্ত করে ১০ বছরের সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান অনাদায়ে আরো ২ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন কৌশলী আব্দুস সালাম। অন্যাদিকে আসামি পক্ষের কৌশলী ছিলেন শ্রিপা রানী সাহা।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৫ অক্টোবর নৌকার মাঝি আব্দুর রাজ্জাককে তার ইঞ্জিন চালিত নৌকা ভাড়া করে ওই দণ্ডপ্রাপ্ত তিন আসামি। পরে ওই তিন আসামি নৌকার মাঝিকে খুন করে নৌকা নিয়ে পালিয়ে যায়। এব্যাপারে হরিরামপুর থানায় নিহতের ভাই বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।


বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭/আপডেট ১২২৮
আরআইএস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।