ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের সঙ্গে এনআইএ'র বৈঠক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
পুলিশের সঙ্গে এনআইএ'র বৈঠক নসরুল্লাহ ওরফে হাতকাটা মাহফুজ ওরফে সোহেল মাহফুজ

ঢাকা: হলি আর্টিজান হামলার অন্যতম পরিকল্পনাকারী ও বর্ধমান বিস্ফোরণের অন্যতম আসামি সোহেল মাহফুজকে জিজ্ঞাসাবাদ করতে ঢাকায় রয়েছেন ভারতীয় গোয়েন্দা সংস্থা এনআইএ'র তিন সদস্যের প্রতিনিধি দল।

সোমবার (১৭ জুলাই) বিকেলে পুলিশ সদর দফতরে ইতোমধ্যে এ বিষয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন এনআইএ কর্মকর্তারা। এনআইএ'র দলটি রোববার রাতে ঢাকায় পৌঁছায়।

এ বিষয়ে পুলিশ সদর দফতরের এআইজি (গোপনীয়) মনিরুজ্জামান বলেন, নব্য জেএমবি’র অন্যতম নেতা ও বর্ধমান হামলার অন্যতম আসামী সোহেল মাহফুজকে জিজ্ঞাসাবাদ করতে তারা ঢাকায় এসেছেন। এ বিষয়ে তাদের সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে।

২০১৪ সালে বর্ধমানের খাগড়াগড়ে বিস্ফোরণের পর সেখানকার পুলিশের কাছে মোস্ট ওয়ান্টেড হয়ে উঠেন নসরুল্লাহ ওরফে হাতকাটা মাহফুজ ওরফে সোহেল মাহফুজ। তাকে ধরতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল পশ্চিমবঙ্গ পুলিশ। তিনি জেএমবি’র ভারতীয় শাখার আমির ছিলেন।

গত ০৬ জুলাই চাঁপাইনবাবগঞ্জ থেকে সোহেল মাহফুজকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

বাংলাদেশ সময়: ০১৪৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
পিএম/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।