ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাখির জন্য হাঁড়ি বাঁধা কর্মসূচি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
পাখির জন্য হাঁড়ি বাঁধা কর্মসূচি

ঢাকা নর্থ ব্যুরো: পরিবেশের ভারসাম্য রক্ষা ও বিলুপ্তপ্রায় পাখির অভয়ারণ্য সৃষ্টির জন্য ঢাকার ধামরাইয়ে গ্রামে গাছে গাছে হাঁড়ি বাঁধা কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

একইসঙ্গে অন্যান্য এলাকার জন্য শতাধিক হাঁড়ি হস্তান্তর করা হয়েছে মধুডাঙ্গা সোশ্যাল ওয়েল ফেয়ার অর্গানাইজেশনের তরুণদের মধ্যে।

সোমবার (১৭ জুলাই) এ উপলক্ষে সূতিপাড়া এসডিআই ফারমার্স ট্রেনিং সেন্টারে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ধামরাইয়ে বেসরকারি উন্নয়ন সংস্থা সোসাইটি ফর ডেভেলপমেন্ট ইনিসিয়েটিভ (এসডিআই) এর উদ্যোগে পাখির জন্য অভায়ারণ্য স্থাপন, দরিদ্রদের জন্য বিনামূল্যে চক্ষু ক্যাম্পসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ও এসডিআই চেয়ারম্যান প্রফেসর ড. মো. আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটির এক্সিকিউটির ভাইস চেয়ারম্যান অমলেন্দু মুখার্জী।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পিকেএসএফ’র উপব্যবস্থাপনা পরিচালক ফজলুল কাদের ও স্বাগত বক্তব্য রাখেন এসডিআইয়ের নির্বাহী পরিচালক সামছুল হক।

বাংলাদেশ সময়: ২১৪৪ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
জিওয়াই/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad