Alexa
ঢাকা, মঙ্গলবার, ১০ শ্রাবণ ১৪২৪, ২৫ জুলাই ২০১৭

bangla news

তিস্তার দুঃখ লাঘবে চিরস্থায়ী বন্দোবাস্ত করা হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ৮:৪৮:২২ পিএম
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভা

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভা

লালমনিরহাট: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, তিস্তা ব্যারাজ ও তিস্তাপাড়ের মানুষের দুঃখ কষ্ট লাঘবে তিস্তা নদী শাসন করে স্থানীয় বাঁধ নির্মাণের জন্য ঊচ্চ পর্যায়ে আলোচনা করে চিরস্থায়ী বন্দোবাস্ত করা হবে।

সোমবার (১৭ জুলাই) বিকেলে লালমনিরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আলোচনায় উঠে আসা সব মন্তব্য উচ্চ পর্যায়ে তুলে ধরে তা সমাধানের ব্যবস্থা করা হবে। বন্যা বা ভাঙনে যাতে কোনো মানুষ কষ্ট না পায় সেজন্য সরকারের সব দপ্তর সম্মিলিতভাবে মানুষের পাশে দাঁড়িয়ে এসব প্রাকৃতিক দুর্যোগের মোকাবেলা করবে। সব দপ্তরকে এ দুর্যোগ মোকাবেলায় বিশেষ বরাদ্দ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

আগের বরাদ্দের সঙ্গে নতুন করে ১শ’ মেট্রিক টন চাল ও ৫ লাখ টাকা ও ২ হাজার প্যাকেট শুকনো খাবার, ভাঙন কবলিত মানুষরা যাতে নতুন করে ঘর তৈরি করতে পারে তার জন্য ৫শ’ বান্ডিল টিন ও ১৫ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। খুব দ্রুত এ বরাদ্দ চলে আসবে। এসময় প্রকৃত ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণ করতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান তিনি।

লালমনিরহাট জেলা প্রশাসক আবুল ফয়েজ মো. আলাউদ্দিন খাঁনের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন-দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা মহাপরিচালক রিয়াজ আহমেদ, স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন, সংরক্ষিত নারী সংসদ সদস্য অ্যাডভোকেট সফুরা বেগম রুমী, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান ও পুলিশ সুপার এসএম রশিদুল হক।

সভা শেষে মন্ত্রী লালমনিরহাট সার্কিট হাউজে চলে যান। সেখানে রাত্রীযাপন করবেন, পরে মঙ্গলবার সকালে জেলার হাতিবান্ধায় বন্যা কবলিত এলাকা পরিদর্শন করে ত্রাণ বিতরণ করবেন। এরপর সিন্দুর্না লোকমান গনি উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

পরে নীলফামারী যাবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, ১৭ জুলাই, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa