[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ আষাঢ় ১৪২৫, ১৯ জুন ২০১৮

bangla news

বেতন কর্তনের প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ৮:৩৯:০২ পিএম
বরিশাল

বরিশাল

বরিশাল: এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের বেতন-ভাতা থেকে প্রতিমাসে ১০ শতাংশ কর্তনের গেজেট প্রকাশের প্রতিবাদে বরিশালে সংবাদ সম্মেলন করেছেন শিক্ষক নেতারা।

বাংলাদেশ জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট বরিশাল বিভাগের আয়োজনে সোমবার (১৭ জুলাই) দুপুরে বরিশাল প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট বরিশাল বিভাগের আহ্বায়ক অধ্যাপক মহসিন উল ইসলাম হাবুল।

তিনি বলেন, শিক্ষক কর্মচারীদের বেতন-ভাতা থেকে চার শতাংশ অবসর, দুই শতাংশ কল্যাণ ভাতার জন্য কেটে রাখা হতো। কিন্তু হঠাৎ করে শিক্ষা মন্ত্রণালয় গেজেট প্রকাশ করে জানিয়েছে এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীরা অবসরের জন্য ছয় শতাংশ ও কল্যাণ ভাতার জন্য চার শতাংশসহ মোট ১০ শতাংশ টাকা বেতন থেকে কেটে নেওয়া হবে।  

এই ১০ শতাংশ টাকা কেটে নেওয়ার বিষয়টি শিক্ষক সমাজ কখনও মেনে নেবে না। শিক্ষকদের মর্যাদা যতটুকু প্রতিষ্ঠা পেয়েছে তা হয়েছে আন্দোলন-সংগ্রাম করে বলে জানান এই শিক্ষক নেতা।

এ সময় বরিশাল বিভাগে ১৮ জুলাই থেকে ৩০ জুলাই পযর্ন্ত বিভিন্ন কর্মসূচির ঘোষণা দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- অধ্যক্ষ গৌরঙ্গ চন্দ্র কুন্ড, আমিনুল ইসলাম খসরু, হানিফ হোসেন তালুকদার ও রেজাউল করিম, শাহ আলম মিয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
এমএস/জিওয়াই/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa