[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৩ অগ্রহায়ণ ১৪২৪, ১৭ নভেম্বর ২০১৭

bangla news

ডিএমপি কমিশনারের কাছে যাচ্ছেন জবি শিক্ষার্থীরা

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ৬:৪৯:০৫ পিএম
নিখোঁজ শিক্ষার্থী মিলনের সন্ধান দাবিতে মিছিল- বাংলানিউজ

নিখোঁজ শিক্ষার্থী মিলনের সন্ধান দাবিতে মিছিল- বাংলানিউজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নিখোঁজ ছাত্র সাদিকুল ইসলাম মিলনের বিষয়ে জানতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়ার সঙ্গে দেখা করবেন তার সহপাঠী ও শিক্ষকরা। 

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে মঙ্গলবার (১৮ জুলাই) কমিশনারের সঙ্গে সাক্ষাতের এ ব্যবস্থা করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, শিক্ষক নেতা ও ৩ শিক্ষার্থী এ প্রতিনিধি দলে থাকবেন।

সোমবার (১৭ জুলাই) আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে বৈঠকের পর সহকারী প্রক্টর ড. মোস্তফা কামাল বাংলানিউজকে এ কথা জানান।

তিনি বলেন, ‘আমরা শিক্ষার্থীদের নিরাপত্তার কথা মাথায় রেখে মঙ্গলবার (১৮ জুলাই) বিকেল ৫টায় ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করতে যাবো। তার কাছে আমরা আমাদের শিক্ষার্থীর বিষয়ে সঠিক তথ্য জানতে চাইবো। আমরা একটি নির্দিষ্ট তথ্য চাইবো মিলন কোথায় আছে বা কেমন আছে, কিভাবে আছে?’

কতজন যাচ্ছেন জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের প্রক্টরিয়াল বডি থেকে কয়েকজন শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে কয়েকজন। আমরা আপাতত ঠিক করেছি এতে ৩ জন শিক্ষার্থী থাকবেন।’ 

আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে পদার্থ বিজ্ঞান বিভাগের সাদমান হাবিব শুভ, রাসেদ রানু, সালমান, অরুপ, মোকলেছ ও নাসির আলোচনায় অংশ নেন।

তবে শিক্ষকদের সঙ্গে বৈঠকে তারা সন্তুষ্ট নন জানিয়ে সাদমান হাবিব শুভ বাংলানিউজকে বলেন, ‘প্রক্টরিয়াল বডি আশ্বস্ত করেছেন আমাদের প্রতিনিধি দলকে ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা করবেন। তবে বৈঠকে তারা বিভিন্নভাবে আমাদের থামিয়ে দিতে চেয়েছেন। তবে তারা যাই বলুক মিলনের সন্ধান না পাওয়া পর্যন্ত আমরা থামছি না’।

এর আগে সোমবার সকাল ৯টায় পদার্থ বিজ্ঞান বিভাগের ক্লাস রুমে তালা লাগিয়ে দিয়ে বিক্ষোভ মিছিল করতে করতে বেলা সাড়ে ১১টায় জবি প্রধান ফটক অবরোধ করেন শিক্ষার্থীরা। 

গত ১২ জুলাই মিলনের সন্ধান চেয়ে জবি প্রশাসনকে ৭২ ঘণ্টা আল্টিমেটাম দিয়েছিলেন বিক্ষোভকারী শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুলাই ১৭,  ২০১৭
ডিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa