ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৪, ২৬ সেপ্টেম্বর ২০১৭

bangla news

বখাটের মোটরসাইকেলে অগ্নিসংযোগে এলাকায় স্বস্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ৬:২২:৩৬ পিএম
গৌরনদী উপজেলা

গৌরনদী উপজেলা

বরিশাল: স্কুল কলেজ পড়ুয়া মেয়েদের যাওয়া আসার পথে উত্যক্ত করার প্রতিবাদে এক বখাটের মোটরসাইকেল পুড়িয়ে দেয়ায় স্বস্তি ফিরে এসেছে মাহিলাড়ায়।

গত দু’দিন ধরে কোনো উঠতি বয়সের যুবকও মাহিলাড়া এএন মাধ্যমিক বিদ্যালয় ও ডিগ্রি কলেজের সামনে অবস্থান নিচ্ছেনা। ফলে শিক্ষাপ্রতিষ্ঠান দু’টির শিক্ষার্থীরা অনেকটাই স্বাচ্ছন্দ্যে পাঠগ্রহণের জন্য আসা-যাওয়া করতে পারছে।

এর আগে গত ১৫ জুলাই (শনিবার) বরিশালের গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়নের এএন মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এক বখাটের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় স্থানীয়রা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সৈকত গুহ পিকলু বাংলানিউজকে বলেন, মাহিলাড়া এএন মাধ্যমিক বিদ্যালয় ও ডিগ্রি কলেজের ছাত্রীদের দীর্ঘদিন থেকে উত্যক্ত ও বিভিন্নভাবে হয়রানি করে আসছিলো পূর্ব বেজহার গ্রামের সিরাজুল ইসলাম চোকদারের বখাটে ছেলে সজিব চোকদার।

উত্যক্তের ধরন হিসেব সড়ক দিয়ে উচ্চ গতিতে মটরসাইকেল চালিয়ে মেয়েদের পাশ দিয়ে আকা-বাকাভাবে মটরসাইকেল চালনা, রাস্তার গর্তের পানিতে মোটরসাইকেল নামিয়ে মেয়েদের ভিজিয়ে দেয়াসহ বিভিন্নাভাবে বিরক্ত করতো বলে জানান চেয়ারম্যান।

বিষয়গুলো দুই শিক্ষা প্রতিষ্ঠানের একাধিক ছাত্রীরা স্ব-স্ব প্রতিষ্ঠানের শিক্ষকদের কাছে বিচার দেয়ার পর প্রাথমিকভাবে বখাটে সজিবকে স্কুল ও কলেজের সামনে যেতে নিষেধ করা হয়। শিক্ষকদের নিষেধ উপেক্ষা করে শনিবার সকালে বখাটে সজিব স্কুলের সামনে গিয়ে ছাত্রীদের উত্যক্তের সময় স্কুলের ছাত্র ও স্থানীয়রা মিলে বখাটে সজিবকে ধাওয়া দেয়। এ সময় বখাটে সজিব তার ব্যবহৃত মোটরসাইকেল ফেলে দৌঁড়ে পালিয়ে গেলে উত্তেজিত জনতা মোটরসাইকেলটিতে আগুন ধরিয়ে দেয়।

নাম প্রকাশ না করার শর্তে এক ব্যক্তি বাংলানিউজকে বলেন, ওই বখাটে যুবক মেয়েদের পাশ দিয়ে যাওয়ার সময় আজেবাজে কথা বলতো। এ ঘটনায় স্থানীয়রা ক্ষেপে গিয়ে তাকে ধাওয়া দিলে সে মোটরনসাইকেল ফেলে পালিয়ে যায়। পরে ওই বখাটের মোটরসাইকেল পুড়িয়ে দেয়া হয়। এ ঘটনায় অন্যরাও এখন ওই বিদ্যালয়ের সামনে দাঁড়িয়ে আড্ডা কিংবা বিরক্তিকর কর্মকাণ্ড করছে না। এতে শিক্ষার্থী ও স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে স্বস্তি।

বাংলা‌দেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুলাই ১৭,  ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa