[x]
[x]
ঢাকা, সোমবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২০ নভেম্বর ২০১৭

bangla news

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগে শিক্ষকের কক্ষ ভাঙচুর

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ৩:৫৫:৫৯ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগ উঠেছে সিলেটে প্রতিষ্ঠিত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বিএনপিপন্থী এক শিক্ষকের বিরুদ্ধে। 

অভিযুক্ত ওই শিক্ষকের নাম মঞ্জুরুল হায়দার সুমন। তিনি নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক।

এ অভিযোগে সোমবার (১৭ জুলাই) সকাল সাড়ে ১১ টায় ওই শিক্ষকের কক্ষ ভাঙচুর করেছে শাখা ছাত্রলীগের স্থগিত কমিটির নেতা-কর্মীরা।

জানা যায়, গত শনিবার (১৭ জুলাই) সন্ধ্যায় ফেসবুকে মঞ্জুরুল হায়দার সুমন লিখেন-‘আসছে আমার আনন্দের আগস্ট।’ এ

শোকাবহ ১৫ই আগস্টকে ইংঙ্গিত করে ও জাতির জনকের হত্যাকাণ্ড নিয়ে এমন কট‍ূক্তির অভিযোগ করেছে ছাত্রলীগ। এ ঘটনায় সহকারী অধ্যাপক সুমনের বিচার দাবি করেছেন ছাত্রলীগ নেতা-কর্মীরা।

এ ঘটনার পর সোমবার সকালে ছাত্রলীগের বেশ কিছু নেতা-কর্মী ‘একাডেমিক ডি’ বিল্ডিংয়ে গিয়ে মঞ্জুরুল হায়দার সুমনের কক্ষে ব্যাপক ভাঙচুর চালান। তবে এ সময় কক্ষে ছিলেন না তিনি।

এ প্রসঙ্গে শিক্ষক মঞ্জুরুল হায়দার সুমন বাংলানিউজকে বলেন, ‘আমি ফেসবুকে কটূক্তি করিনি। আগস্টে আমার ব্যক্তিগত এবং পারিবারিক ইভেন্ট আছে। আগস্টে আমার জার্নালও প্রকাশ হওয়ার কথা। আমার কক্ষে ভাঙচুরের বিষয়টি প্রশাসন দেখবে।’

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য ও শাবিপ্রবির স্থগিত কমিটির সিনিয়র যুগ্ম সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ বাংলানিউজকে বলেন, শিক্ষক সুমন বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় আমরা তার কক্ষে গিয়েছিলাম।

‘কিন্তু সেখানে তাকে না পাওয়ায় ভাঙচুর চালানো হয়েছে। এ বিষয়ে ‍অভিযোগটি উপাচার্যকেও লিখিত জানানো হয়েছে।’ 

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa