[x]
[x]
ঢাকা, সোমবার, ৯ মাঘ ১৪২৪, ২২ জানুয়ারি ২০১৮

bangla news

কর ফাঁকির অভিযোগে ১ কোটি ১৫ লাখ টাকার মালামাল জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ৩:৫৪:১১ পিএম
কর ফাঁকির অভিযোগে মালামাল জব্দ-ছবি-আরিফ জাহান

কর ফাঁকির অভিযোগে মালামাল জব্দ-ছবি-আরিফ জাহান

বগুড়া: বগুড়ায় পৃথক অভিযানে শুল্ক কর ফাঁকি ও জাল ব্যান্ডরোল ব্যবহারের অভিযোগে ১ কোটি ১৫ লাখ টাকার মালামাল জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। এসময় প্লাস্টিক দ্রব্য তৈরির কাঁচামাল হিসেবে ব্যবহৃত পলিপ্রোপাইলিন (পিপি দানা) ও জাল ব্র্যান্ডরোলযুক্ত এবং ব্র্যান্ডরোলবিহীন সিগারেট জব্দ করা হয়।

সোমবার (১৭ জুলাই) দুপুরে বগুড়া কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের উপ-কমিশনার নূর উদ্দিন মিলন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।
 
তিনি জানান, সকালে গোপন সংবাদের ভিত্তিতে মহাস্থানে ৪টি কাভার্ডভ্যানে তল্লাশি চালানো হয়। সেখানে প্রায় ৮০ লক্ষাধিক টাকার পিপি দানা পাওয়া যায়। শুল্ক কর ফাঁকি দেওয়ার অভিযোগে পিপি দানাগুলো তারা জব্দ করেন।
 
এরপর শহরের ইয়াকুবিয়া মোড়ে অবস্থিত এসএ পরিবহনে অভিযান চালানো হয়। সেখানে তল্লাশিকালে জাল ব্র্যান্ডরোলযুক্ত ও ব্র্যান্ডরোলবিহীন বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট পাওয়া যায়। প্রায় ৩৫ লাখ টাকা মূল্যের সিগারেটগুলো রংপুর থেকে বগুড়ায় বাজারজাত করতে পাঠানো হয়েছিলো।
 
কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের উপ-কমিশনার নূর উদ্দিন মিলন আরও জানান, শুল্ক কর ফাঁকি ও জাল ব্যান্ডরোল ব্যবহারের অভিযোগে মালামালগুলো জব্দ করা হয়েছে। পরবর্তীতে এ বিষয়ে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে যোগ করেন তিনি।
 
বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
এমবিএইচ/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa