Alexa
ঢাকা, বুধবার, ১১ শ্রাবণ ১৪২৪, ২৬ জুলাই ২০১৭

bangla news

শারীরিক দুর্বলতা কাটিয়ে উঠছে মুক্তামনি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ২:৩৬:১৯ পিএম
বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তামনি

বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তামনি

ঢাকা: বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার শিশু মুক্তামনি শারীরিক দুর্বলতা কাটিয়ে উঠছে। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের তরফ থেকে এ কথা জানিয়ে বলা হয়েছে, তারা ‍মুক্তামনির মেডিকেল পরীক্ষার রিপোর্টগুলো নিয়ে আবারও আগামী সপ্তাহে বসবে।

সোমবার (১৭ জুলাই) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ও মুক্তামনির মেডিকেল বোর্ডের সদস্য ডা. সামন্ত লাল সেন বাংলানিউজকে বলেন, শিশু মুক্তামনিকে দুই ব্যাগ লাল রক্ত এবং এক ব্যাগ সাদা রক্ত দেওয়া হয়েছে। পাশাপাশি অতিরিক্ত খাবারও দেওয়া হচ্ছে। এখানে আসার পর যে তার শরীরে যে দুর্বলতা ছিলো তা এখন কাটিয়ে উঠছে।

ডা. সামন্ত লাল বলেন, শিশুটির বেশ কিছু মেডিকেল পরীক্ষার রিপোর্ট আমাদের হাতে এসেছে। আরও কিছু রিপোর্ট বাকি আছে। সেগুলো হাতে পেলে আগামী সপ্তাহে আমরা আবারও মেডিকেল বোর্ড বসবো। তবে শিশুটির শরীরে ধারাবাহিকভাবে অনেকগুলো অস্ত্রোপচার করা হবে বলে জানান তিনি।

মুক্তামনির চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের ডা. সামন্ত লাল সেন ছাড়াও আছেন ইউনিটের পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ আটজন।

বিরল রোগে আক্রান্ত ১১ বছরের মুক্তামনিকে গত ১১ জুলাই (মঙ্গলবার) ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। শিশুটির এক হাত ফুলে শরীরের চেয়েও ভারী হয়ে গেছে। তার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাদা রঙের শত শত পোকা ঘুরে বেড়াচ্ছে সেই ফুলে যাওয়া অংশে। শরীরের অসহ্য ব্যথা ও যন্ত্রণায় মুক্তামনি বসতেও পারে না।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
এজেডএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa