Alexa
ঢাকা, বুধবার, ১০ শ্রাবণ ১৪২৪, ২৬ জুলাই ২০১৭

bangla news

মিরপুরে ট্রাফিক পুলিশের অভিযান, ৬ গাড়ি ডাম্পিংয়ে

জিএম মুজিবুর, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ১:৫৭:০০ পিএম
একটি বাসের ফিটনেস চেক করার জন্য দাঁড় করানো হচ্ছে। ছবি: জিএম মুজিবুর

একটি বাসের ফিটনেস চেক করার জন্য দাঁড় করানো হচ্ছে। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীর মিরপুরের শেওড়াপাড়ায় ফিটনেসবিহীন গাড়িসহ আইন লঙ্ঘনকারী যানবাহনের বিরুদ্ধে বিশেষ অভিযান চালিয়েছে ট্রাফিক পুলিশ। এসময় ৩০টি গাড়ির বিরুদ্ধে মামলা করা হয়, এরমধ্যে ৬টি গাড়িকে পাঠানো হয় ডাম্পিংয়ে।

সোমবার (১৭ জুলাই) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ২ ঘণ্টা শেওড়াপাড়া বাসস্ট্যান্ড সংলগ্ন সড়কে এই অভিযান চালায় ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের শেরেবাংলা নগর জোন। ট্রাফিক পরিদর্শক (টিআই) সোহেল রহমানের নেতৃত্বে অভিযানে ছিলেন ৫ পুলিশ কর্মকর্তা।

মোটরসাইকেল আরোহীর হেলমেট পরিধান ও কাগজপত্র যাচাই করা হয় অভিযানে। ছবি: জিএম মুজিবুরঅভিযানে দায়িত্বপালনকারীরা জানান, যানবাহনের রেজিস্ট্রেশন ও অন্যান্য কাগজপত্র এবং ফিটনেস যাচাই, মোটরসাইকেল আরোহীর হেলমেট পরিধান এবং এক মোটরসাইকেলে তিন আরোহী থাকছে কিনা তা যাচাইয়ে এই বিশেষ অভিযান চালানো হয়।

দুই ঘণ্টার অভিযানে আইন লঙ্ঘনের দায়ে মোট ৩০টি গাড়ি আটক করা হয়। এসব গাড়ির বিরুদ্ধে বিভিন্ন ধারায় মামলা দেওয়া হয়। আদায় করা হয় জরিমানা। এরমধ্যে ৬টি গাড়িকে পাঠানো হয় ডাম্পিংয়ে। যারমধ্যে রয়েছে ২টি বাস, ১টি পিকআপ ভ্যান ও ৩টি মোটরসাইকেল।মোটরসাইকেল আরোহীর হেলমেট পরিধান ও কাগজপত্র যাচাই করা হয় অভিযানে। ছবি: জিএম মুজিবুরটিআই সোহেল রহমান বাংলানিউজকে জানান, তারা প্রায়ই এ ধরনের অভিযান চালান। সোমবার এই বিশেষ অভিযান চললো। ট্রাফিক আইনের যেন লঙ্ঘন না হয়, সেজন্য ভবিষ্যতেও এ ধরনের অভিযান চালানো হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
জিএমএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa