Alexa
ঢাকা, মঙ্গলবার, ১০ শ্রাবণ ১৪২৪, ২৫ জুলাই ২০১৭

bangla news

সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ১:৩৩:৩২ পিএম
সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি

সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতির আরও উন্নতি হয়েছে। কমে যাচ্ছে যমুনাসহ অভ্যন্তরীণ নদ-নদীর পানি। ২৪ ঘণ্টায় যমুনার পানি কমেছে ১৯ সেন্টিমিটার। ফলে নতুন করে কোনো এলাকা প্লাবিত হয়নি। অনেক অঞ্চল থেকে বন্যার পানি নেমে যাচ্ছে।

সোমবার (১৭ জুলাই) দুপুরের দিকে সিরাজগঞ্জ হার্ডপয়েন্ট এলাকায় যমুনার পানি প্রবাহ ১৩.৮৩ সেন্টিমিটার রেকর্ড করা হয়েছে। তবে এখনও বিপদসীমার ৪৯ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে যমুনার পানি। স্বাভাবিক প্রবাহ ১৩.৩৫ সেন্টিমিটার।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম বাংলানিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় যমুনার পানি কমেছে ১৯ সেন্টিমিটার। দুই একদিনের মধ্যে নিম্নাঞ্চলের পানিও নামতে শুরু করবে বলেও জানান তিনি। 

প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম জানান, রোববার সন্ধ্যায় বাহুকা বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ভাঙনের মুখটি বন্ধ করা হয়েছে। এটি আরও শক্তিশালীকরণের কাজ চলছে।

ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুর রহিম জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোনো এলাকা বা বাড়িঘর প্লাবিত হয়নি। তবে যেসব মানুষ বন্যা কবলিত হয়েছেন তাদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। ইতিমধ্যে ৩শ’ ৬৩ মেট্টিক টন চাল ও ৯ লাখ টাকা বিতরণ করা হয়েছে বলেও এই ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

You May Like..
Alexa