ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অভিযান শেষ হলেও বাড়িটি ঘিরে রেখেছে র‌্যাব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
অভিযান শেষ হলেও বাড়িটি ঘিরে রেখেছে র‌্যাব অভিযান শেষ হলেও বাড়িটি ঘিরে রেখেছে র‌্যাব

আশুলিয়া, (সাভার): আশুলিয়ার নয়ারহাট জঙ্গি আস্তানায় ১১ ঘণ্টা পর অভিযান শেষ হলেও বাড়িটি এখনো ঘিরে রেখেছে র‌্যাব।

র‌্যাব -৪ এর নবীনগর কোম্পানি কমান্ডার মেজর আব্দুল হাকিম জানান, ফরেনসিক বিভাগের কাজের জন্য র‌্যাব সদস্যরা দুই/তিনদিন বাড়িটি ঘিরে রাখবে। কারণ হিসেবে তিনি বলেন, যদি বাড়িটি এখনি খুলে দেওয়া হলে, উৎসুক জনতা বা আশপাশের লোকজনের অবাধ যাতায়াতে মামলার গুরুত্বপূর্ণ আলামত নষ্ট হয়ে যাবে।

তাই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে, সোমবার (১৭ জুলাই) দুপুর ১২টায় র‌্যাবের হেফাজতে থাকা ওই বাড়ির মালিক ইব্রাহিমকে ছেড়ে দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে মেজর আব্দুল হাকিম জানান, রোববার ভোরে অভিযান চলাকালে ডেন্ডাবর এলাকার নিজ বাসা থেকে ওই বাড়ির মালিক ইব্রাহিমকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব হেফাজতে নেয়া হয়েছিল। পরবর্তীতে প্রক্রিয়া শেষ করে তাকে তার স্ত্রীর জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

এদিকে গ্রামবাসীরা জানান, এ ঘটনার পর আতঙ্ক কেটে গেলেও কিছুটা অস্বস্তি রয়েছে। কারণ এমন একটি গ্রামে এ ধরনের জঙ্গির উপস্থিতি কখনও ভাবা যায়নি। ভবিষ্যতে এ ধরনের ঘটনা এড়াতে তারা নিজেরাও সচেতন থাকবেন বলে জানান।

উল্লেখ্য, শনিবার দিনগত রাতে নয়ারহাট চৌরাপাড়ার একটি বাড়ি ঘিরে রাখে র‌্যাব। পরে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ও বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। পরে রোববার সকালে ডাকা হয় ডগ স্কোয়াট ও বোমা নিষ্ক্রিয়কারী দল। সড়িয়ে নেওয়া হয় আশপাশের মানুষদের। তারপর বার বার তাদের আত্মসমর্পণের জন্য আহ্বান জানানো হয় র‌্যাবের পক্ষ থেকে। পরে এক একে বেড়িয়ে আসেন বাড়ির ভেতরে থাকা চার জঙ্গি। আত্মসমর্পণের পর চার জঙ্গিকে আটক করে র‌্যাব হেফাজতে নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, ১৭ জুলাই, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।