Alexa
ঢাকা, মঙ্গলবার, ১০ শ্রাবণ ১৪২৪, ২৫ জুলাই ২০১৭

bangla news

গোখরা সাপটি শিশু শরীফের জীবন!

সৌমিন খেলন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৭ ১২:৩১:৪৬ এএম
গোখরা সাপটি শিশু শরীফের জীবন!

গোখরা সাপটি শিশু শরীফের জীবন!

নেত্রকোনা: বিষধর গোখরা সাপটির ভয়ে অনেকে ছোটাছুটি করছেন। আবার কেউ কেউ সাহসিকতার পরিচয় দিতে আলতো স্পর্শ করে দিচ্ছেন। কিন্ত ভয়-আতঙ্ক উপেক্ষা করে আদর- যত্নে সাপটিকে দিব্যি গলায় মালার মতো ঝুলিয়ে নেত্রকোনা শহরে ঘুরে বেড়াচ্ছে শিশু শরীফ মিয়া (৭)। শহরের জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে সাপটিকে দেখিয়ে টাকাও তুলছে।

শরীফে মন্তব্য, গোখরা সাপটিই তার জীবন।

মোক্তারপাড়া এলাকায় দাঁড়িয়ে নিজেকে ঢাকার সাভার এলাকার কাশেম মিয়ার ছেলে উল্লেখ করে শরীফ বাংলানিউজকে বলেছে, এ শহরে থাকছে রাজুর বাজার এলাকায়।

শরীফ জানায়, দেশের বিভিন্ন জেলা-উপজেলা-গ্রাম ঘুরে গলায় সাপ পেঁচিয়ে ব্যবসা প্রতিষ্ঠান বা ব্যক্তির কাছ থেকে টাকা আদায় করে সে। দিনে ৪/৫শ’ টাকা উঠাতে পারে। এ টাকা দিয়েই চলে তার জীবন চাকা।

গোখরা সাপটি শিশু শরীফের জীবন!

আদর করে গোখরাকে বিন্দাজ নামে ডাকে শরীফ। তাতে সাড়াও দেয় বিষধর প্রজাতির গোখরাটি।

সম্প্রতি উপদ্রব বেড়ে যাওয়ায় দেশের বিভিন্ন প্রান্তের মানুষের মনে এখন গোখরা আতঙ্ক। এরই মধ্যে ছোট্ট শিশু শরীফ তার নিজের গলায় সেই গোখরাকেই পেঁচিয়ে বলছে, গোখরা তার জীবন!

প্রত্যক্ষদর্শী আইনজীবী আব্দুল হান্নান রঞ্জন, ব্যবসায়ী মুরাদসহ আরো অনেকের মতে, এটি কেবলমাত্র এক গরিব মায়ের সন্তানের জীবন সংগ্রামেরই প্রতীক।

বাংলাদেশ সময়: ০০২৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় বিভাগের সর্বোচ্চ পঠিত

You May Like..
Alexa