ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিকুনগুনিয়ায় আক্রান্তদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
চিকুনগুনিয়ায় আক্রান্তদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা ‘মিশন ধানমন্ডি’র উদ্বোধনীতে মেয়র সাঈদ খোকন/ছবি: কাশেম হারুন

ঢাকা: চিকুনগুনিয়া আক্রান্তদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ওষুধ দেওয়ার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। একই সঙ্গে চিকুনগুনিয়া নিয়ে রাজনীতি না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন তিনি।

রোববার (১৬ জুলাই) বিকেলে ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে ঢাকা দক্ষিণের সমগ্র এলাকার নাগরিক সচেতনতা বৃদ্ধির অংশ হিসেবে ধানমন্ডি রবীন্দ্র সরোবরে ‘মিশন ধানমন্ডি’ এর আনুষ্ঠানিক উদ্বোধনীতে এ ঘোষণা দেন ঢাকা দক্ষিণের মেয়র।

এ সময় এলাকার ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন স্বপন, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জে. শেখ সালাউদ্দিনসহ অন্যান্য বিভাগীয় প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, আক্রান্ত রোগীদের কর্পোরেশনের ৩টি হাসপাতালসহ ২৮টি স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্যে ওষুধ ও সেবা প্রদান করবে। পাশাপাশি নাগরিকদেরও কর্পোরেশন গৃহীত এসব সচেতনমূলক কাজে শামিল হওয়ার আহ্বান জানাই।

এখন থেকে প্রতি ওয়ার্ডে ৪০ জন করে মশক নিধন কর্মী অঞ্চল-১ এর অলিগলিসহ সব এলাকায় মশক নিধন কার্যক্রম চালাবে। এসব কাজে কাউন্সিলররা তদারকি করবেন। কোনভাবেই ডেঙ্গু বা এডিস মশা বাড়তে দেওয়া যাবে না, বলেন মেয়র।

চিকুনগুনিয়ার প্রকোপ প্রতিরোধে আগামী মঙ্গলবার (১৮ জুলাই) নগরীর প্রতিটি ওয়ার্ডে একযোগে গণসচেতনতা ও গণসতর্কীমূলক প্রচার অভিযান চালানো হবে। মেয়র মোহাম্মদ সাঈদ খোকন নিজে এসব প্রচার অভিযানমূলক গণসচেতনতা অনুষ্ঠানে উপস্থিত থেকে নগরবাসীকে উদ্বুদ্ধ করবেন।

আরও পড়ুন:
​তিন সপ্তাহের মধ্যে চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আসবে

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।