ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় এবার কড়ি চালান দিয়ে মিললো ১১ গোখরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
কুষ্টিয়ায় এবার কড়ি চালান দিয়ে মিললো ১১ গোখরা কুষ্টিয়ায় ১১ গোখরা উদ্ধার

কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুরে এবার কড়ি চালান দিয়ে মিললো ১১টি গোখরা সাপ। এর মধ্যে ১০টি বাচ্চা এবং মা।

রোববার (১৬ জুলাই) বিকেল ৫টার দিকে উপজেলার সদরপুর ইউনিয়নের মোচাইনগর গ্রামের ফল ব্যবসায়ী আরিফুল ইসলাম রিফার বাড়ি থেকে এ সাপগুলো উদ্ধার করা হয়।

আরিফুল ইসলাম রিফা বাংলানিউজকে জানান, দুপুরে বাজার থেকে বাড়িতে এসে দেখি দুইটা গোখরা সাপের বাচ্চা ঘরের মেঝেতে ছোটাছুটি করছে।

তারপর সাপ দুটোকে মারতে গিয়ে আরো একটি গোখরা সাপের বাচ্চা দেখা যায়। আতঙ্কিত হয়ে স্থানীয় সাপুড়ে আনারুল ইসলামকে খবর দেয়া হয়। তিনি এসে কড়ি চালান দিয়ে বুঝতে পারেন সেখানে  আরো সাপ আছে। সাপুড়ে ঘরের মেঝের মাটি খুঁড়ে একে একে সাপগুলোকে উদ্ধার করেন। কুষ্টিয়ায় ১১ গোখরা উদ্ধার

সাপুড়ে আনারুল ইসলাম বাংলানিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে কড়ি চালান দিয়ে বুঝতে পারি আরো সাপ আছে। পরে মাটি খুঁড়ে একে একে ১১টা সাপ উদ্ধার করেছি। ধারণা করছি আরো সাপের বাচ্চা  আছে।

এ নিয়ে গত এক সপ্তাহে জেলার মিরপুর ও খোকসা উপজেলা থেকে ১১৬টি গোখরা সাপ উদ্ধার করা হয়েছে।

১০ জুলাই সোমবার মিরপুর উপজেলার সদরপুর ইউনিয়নের সদরপুর স্কুলপাড়া এলাকায় নাজমুল ইসলাম লিটনের বাড়ির রান্নাঘর থেকে ২৭টি গোখরা সাপের বাচ্চা ও একটি মা সাপ উদ্ধার করা হয়।

এরপর ১২ জুলাই বুধবার জেলার খোকসা উপজেলার ওয়াসিম বিশ্বাসের বাড়ির শোবার ঘরের মেঝে খুঁড়ে ৪৮টি গোখরা সাপ উদ্ধার করে স্থানীয় সাপুড়ে।

একই দিনে মিরপুর উপজেলার মালিহাদ ইউনিয়নের ঝুটিয়াডাঙ্গা গ্রাম থেকে ১২টি বাচ্চাসহ একটি মা গোখরা উদ্ধার করা হয়।

সর্বশেষ মিরপুর উপজেলার আমলা ঘোষপাড়া এলাকার ইসাহক আলীর ঘর থেকে ১৬টি বিষধর গোখরা সাপের বাচ্চা পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ১৬ জুলাই, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।