ঢাকা, শুক্রবার, ৭ আশ্বিন ১৪২৪, ২২ সেপ্টেম্বর ২০১৭

bangla news

লাখ টাকা পুরস্কার পেলেন কনস্টেবল পারভেজ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৭-১৬ ৭:০৬:১৮ পিএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: কুমিল্লার দাউদকান্দিতে দ‍ুর্ঘটনা কবলিত বাস থেকে ২৬ জন যাত্রীকে উদ্ধার করায় পুরস্কার হিসেবে নগদ এক লাখ টাকা ও একটি মোটরসাইকেল দেওয়া হয়েছে  হাইওয়ে থানার কনস্টেবল পারভেজকে।

রোববার (১৬ জুলাই) পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে আইজিপি এ কে এম শহীদুল হক পারভেজের হাতে এ পুরস্কার তুলে দেন। 

এ সময় পুলিশ প্রধান বলেন, পুলিশ   জনগণের   কল্যাণে   মানুষের   জন্য   কাজ   করে। জননিরাপত্তা বিধানকালে নিজের জীবন বিসর্জন দিতেও পিছ পা হন না পুলিশ সদস্যরা। তার প্রকৃষ্ট উদাহরণ কনস্টবল পারভেজ।

মহতি কাজের জন্য কনস্টেবল পারভেজকে আন্তরিক ধন্যবাদ   জানিয়ে একেএম শহীদুল হক বলেন, তার সাহসিকতায় পুলিশ সদস্যদের  মধ্যে অনুপ্রেরণা ও উৎসাহ যোগাবে।

প্রতিটি পুলিশ সদস্যকে মানবিকতায় উদ্বুদ্ধ হয়ে জনসেবায় এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এদিকে পারভেজকে ইয়ামাহা স্যালুটো ১২৫ সিসি একটি মোটরসাইকেল দেওয়ায় এসিআই মটরস লিমিটেডকে ধন্যবাদ জানান পুলিশের আইজিপি। 

তিনি বলেন, সামাজিক দায়িত্ববোধ থেকে এ ধরনের কাজে অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠানকেও এগিয়ে আসতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন পুলিশের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. মোখলেসুর রহমান, ডিআইজি (মিডিয়া অ্যান্ড   প্ল্যানিং) মো. মহসিন হোসেন, ডিআইজি (এইচআরএম) রৌশন  আরা বেগম প্রমুখ।

গত ৭ জুলাই সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা থেকে চাঁদপুরগামী  একটি যাত্রীবাহী বাস দুর্ঘটনায় পড়ে। এ সময় দাউদকান্দি হাইওয়ে থানায় কর্মরত কনস্টবল পারভেজ ডোবায় নেমে নিজের জীবন বাজি রেখে বাসের জানালার কাঁচ ভেঙে ৭ মাসের শিশুসহ প্রায় ২৬ জন যাত্রীর জীবন বাঁচান।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
পিএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa