ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে পানিবন্দি দু’ শতাধিক মানুষকে স্বাস্থ্যসেবা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
মৌলভীবাজারে পানিবন্দি দু’ শতাধিক মানুষকে স্বাস্থ্যসেবা পানিবন্দি অসহায় মানুষকে স্বাস্থ্যসেবা প্রদান, ছবি : বাংলানিউজ

মৌলভীবাজার: প্রায় দুশতাধিক পানিবন্দি মানুষকে প্রাথমিক স্বাস্থ্যসেবা দিলো মৌলভীবাজার সদর উপজেলার স্বাস্থ্য বিভাগ। উপজেলার একাটুনা ইউনিয়নের আবাসন প্রকল্পে চলে এ কার্যক্রম।

রোববার (১৬ জুলাই) দুপুরে মৌলভীবাজার সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডা. বিনেন্দু ভৌমিকের নেতৃত্বে একদল স্বাস্থ্যকর্মী নৌকা নিয়ে একাটুনা ইউনিয়নের দুর্দশাগ্রস্ত মানুষকে এই স্বাস্থ্যসেবা দেন।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় চেয়ারম্যান সুফিয়ানসহ ইউনিয়নের কাউন্সিলররা।



স্থানীয় কাউন্সিলার গিয়াস উদ্দীন বলেন, এই ক’দিন আগেও বিস্তীর্ণ মাঠে গ্রামের ছেলেরা হৈ-হুল্লোড় করে ফুটবল খেলেছে। আর এখন বুক সমান পানি। এতো পানি এর আগে কখনও হয়নি।

মৌলভীবাজার সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডা. বিনেন্দু ভৌমিক বাংলনিউজকে বলেন, আমরা গিয়েছিলাম অতিবৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতার কারণে পানিবন্দি মানুষের জন্য প্রাথমিক স্বাস্থ্যসেবার উপকরণ নিয়ে। মূলত বন্যার্তদের মাঝে বন্যা চলাকালীন সময়ে সৃষ্ট ডায়রিয়া, চর্মরোগ ও সর্দি-কাশিজনিত স্বাস্থ্য সমস্যায় প্রাথমিক চিকিৎসা সেবা দিতে।

স্বল্পপরিসরে একটা বিচ্ছিন্ন পানিবন্দি এলাকার কিছু সংখ্যক দরিদ্রপীড়িত মানুষকে সরাসরি চিকিৎসাসেবা দেওয়াই ছিল আমাদের মূল লক্ষ্য বলে জানান এই চিকিৎসক।

স্থানীয় চেয়ারম্যান সুফিয়ান বলেন, মৌলভীবাজার সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের এই স্বাস্থ্যসেবা অনুকরণীয় হয়ে থাকবে। এর ফলে কিছুটা হলেও এলাকার মানুষ উপকৃত হয়েছেন।
 

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা জুলাই ১৬, ২০১৭
বিবিবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।