ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জঙ্গি আস্তানায় ১১ ঘণ্টার অভিযান, আটক ৪

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
জঙ্গি আস্তানায় ১১ ঘণ্টার অভিযান, আটক ৪ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাভার: দীর্ঘ ১১ ঘণ্টার অভিযানে সাভারের আশুলিয়ার একটি জঙ্গি আস্তানা থেকে চারজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

রোববার (১৬ জুলাই) দুপুর ১২টার দিকে র‌্যাবের কৌশলের মুখে একে একে বের হয়ে আসে জঙ্গিরা। এ আস্তানায় অবস্থান নিয়ে জঙ্গিরা বড় ধরনের নাশকতার ছক আঁকছিলো বলে জানিয়েছে র‌্যাব।

শনিবার দিবাগত রাত ১টার পর পরই একের পর এক র‍্যাবের গাড়ির বহরের শব্দে জেগে ওঠে আশুলিয়ার নয়ারহাটের চৌরাবাড়ি গ্রামের বাসিন্দারা। ঘিরে ফেলা হয় ওই গ্রামের ইব্রাহিমের একতলা টিনশেডের বাড়িটি।

আজাদ নামে এক পোশাক শ্রমিকের পরিচয়ে মাস দু’য়েক আগে বাড়িটি ভাড়া নেয় জঙ্গিরা- এমন তথ্যের ভিত্তিতেই শুরু হয় র‌্যাবের অভিযান। র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ভেতর থেকে থেমে গুলি করা হয়। বোমাও ছোঁড়া হয়েছে কয়েকবার। সে সময় জঙ্গিদের অক্ষত অবস্থায় আটকে অভিযানের সর্বোচ্চ অগ্রাধিকারের কথায় জানিয়েছিলো র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।

জঙ্গিদের গুলির জবাবে র‌্যাব পাল্টা গুলি ছুড়ে আত্মসমর্পণের আহ্বান জানায়। সকাল ১১টার দিকে বিকট শব্দে গ্রামটির আকাশে চক্কর দেয় র‌্যাবের হেলিকপ্টার। তার পর পরই পাল্টে যেতে থাকে দৃশ্যপট। আত্মসমর্পণ করে ওই আস্তানা থেকে একে একে বের হয়ে আসতে থাকে জঙ্গিরা।
 
এদিকে সকাল থেকেই আশপাশের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয় আইন শৃঙ্খলা বাহিনী। মাইকে ঘোষণা দিয়ে বাড়িটির বাসিন্দাদের নিরস্ত্র হয়ে আত্মসমর্পণের- আহ্বান জানানো হলেও দীর্ঘ ১১ ঘণ্টা সময় নেয় জঙ্গিরা।

এদিকে দুই মাস ধরে জঙ্গিরা ঘাঁটি গাড়লেও তাদের তত্পরতার বিষয়টি একটুও আঁচ করতে পারেননি বলে জানিয়েছেন গ্রামবাসী।

** আশুলিয়ার জঙ্গি আস্তানায় চার জনের আত্মসমর্পণ
** আশুলিয়ার জঙ্গি আস্তানায় যাচ্ছে বোম্ব ডিসপোজাল ইউনিট

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
এসএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।