ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে আল-আমিন হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
রাজশাহীতে আল-আমিন হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

রাজশাহী: রাজশাহী মহানগরীর কোর্ট মোল্লাপাড়া এলাকার চাঞ্চল্যকর আল-আমিন হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। একই মামলার অপর আসামিকে যাবজ্জীবন কারদাণ্ড দিয়েছেন আদালত। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে জরিমানা করা হয়েছে ২০ হাজার টাকা।

রোববার (১৬ জুলাই) দুপুর দেড়টার দিকে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতে বিচারক শিরিন কবিতা আক্তারের আদালতে এ রায় ঘোষণা করেন। এ সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

রায় ঘোষণার পর তাদের কারাগারে নিয়ে যায় পুলিশ।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন আবদুল মালেক। যাবজ্জীবন দণ্ড দেওয়া হয়েছে জাহাঙ্গীর হোসেনকে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৩ সালের ৫ আগস্ট রাত সোয়া ৯টার দিকে আল-আমিনকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। এ ঘটনায় আল-আমিনের বাবা আব্দুল ওহাব বাদী হয়ে রাজপাড়া থানায় মামলা করে। মামলায় এলাকার চিহ্নিত সন্ত্রাসী আব্দুল মালেক তার ভাই তারেক এবং জাহাঙ্গীরকে আসামি করা হয়। মামলাটি পরে নিষ্পপ্তির জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসে।

পরে তারেকের নাম বাদ দিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

আদালতে মামলা চলাকালে মোট ১৫ জন সাক্ষ্য দেন। আসামিদের বিরুদ্ধে সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত হওয়া এ রায় ঘোষণা করা করলেন আদালত।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু। আসামিপক্ষে ছিলেন অ্যাভোকেট হামিদুল হক ও একরামুল হক।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।