ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশুলিয়ার জঙ্গি আস্তানায় চার জনের আত্মসমর্পণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
আশুলিয়ার জঙ্গি আস্তানায় চার জনের আত্মসমর্পণ আশুলিয়ার জঙ্গি আস্তানায় ২ জনের আত্মসমর্পণ

সাভার: আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের চৌরাবাড়ি এলাকায় ‘জঙ্গি আস্তানা’ থেকে চার জন আত্মসমর্পণ করেছে। রোববার (১৬ জুলাই) বেলা ১২টার দিকে র‌্যাবের আহ্বানে সাড়া দিয়ে প্রথমে একজন বের হয়ে আসেন। পরে একে একে আরও তিন জন বের হয়ে আসে। ফলে ওই আস্তানার ভেতরে থাকা প্রথমজনের সহায়তায় আরও তিনজন বের হয়ে আসে। 

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, ভেতরে থাকা সব জঙ্গি আত্মসমর্পণ করেছে।



শনিবার দিবাগত রাত থেকে ওই বাড়িটি ঘিরে রাখে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নসহ (র‌্যাব) অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ওই বাড়ির ভেতর থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ও বোমা ছোড়া হয়েছে।  

আশুলিয়ার জঙ্গি আস্তানায় চার জনের আত্মসমর্পণরোববার সকাল সাড়ে ৭টার দিকে ঘটনাস্থলে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মুফতি মাহমুদ খান। তিনি জানিয়েছিলেন, জঙ্গিদের অক্ষত অবস্থায় নিজেদের হেফাজতে আনার চেষ্টা চলছে। এরই মধ্যে তাদের নিরস্ত্র হয়ে আত্মসমর্পণের আহ্বান জানানো হয়েছে। কিন্তু তারা এখনো গুরুত্ব দিচ্ছে না। ওই বাড়ির মালিক ইব্রাহিমকে জঙ্গিদের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  

প্রাথমিকভাবে তিনি জানিয়েছেন, পোশাকশ্রমিক পরিচয় দিয়ে আজাদ নামে এক ব্যক্তি মাস দু’য়েক আগে বাড়িটি ভাড়া নিয়েছিল।  

**আশুলিয়ার জঙ্গি আস্তানায় যাচ্ছে বোম্ব ডিসপোজাল ইউনিট
বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
এএইচএন/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।