ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিজিবি'র ৯০তম ব্যাচে প্রশিক্ষিত সৈনিক ৪৩৩ জন

শেখ জাহাঙ্গীর আলম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
বিজিবি'র ৯০তম ব্যাচে প্রশিক্ষিত সৈনিক ৪৩৩ জন সমাপনী কুচকাওয়াজ -ছবি-বাংলানিউজ

চট্টগ্রাম, সাতকানিয়া থেকে: বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৯০তম ব্যাচ রিক্রুটদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ শুরু হয়েছে। 

রোববার (১৬ জুলাই) সকাল ৯টার দিকে চট্টগ্রামের সাতকানিয়ার বায়তুল ইজ্জত এ অবস্থিত বিজিবির প্রশিক্ষণ প্রতিষ্ঠান ‘বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজ’ এ কুচকাওয়াজ শুরু হয়।

কুচকাওয়াজের প্যারেড কমান্ডারের দায়িত্ব পালন করেন মেজর এ টি এম আহসান হাবীব এবং প্যারেড এ্যাডজুটেন্ট সহকারী পরিচালক মো. শাহাদত হোসেন।

বিজিবি জানিয়েছে, ৯০ তম ব্যাচে মোট ৪শ’ ৩৩ জন প্রশিক্ষণ নিয়েছেন। এর মধ্যে নারী সৈনিক ৯৭ জন।

বিজিবিতে নারী সৈনিকদের এটা ৩য় ব্যাচ, এর আগে দুই ব্যাচ নারী সৈনিক নেওয়া হয়েছে।

সমাপনী কুচকাওয়াজে অতিথিরা-ছবি-বাংলানিউজএবার নবনিয়োগপ্রাপ্ত পুরুষ সৈনিক ৩শ’ ৩৬ জন এবং নারী সৈনিক ৯৭ জন সফলভাবে প্রশিক্ষণ শেষ করেছেন। তারা বিজিবি'র সৈনিক জীবনে প্রবেশ করতে যাচ্ছেন।

এ সমাপনী অনুষ্ঠানের কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণের জন্য অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) মহাপরিচালক শ্রী কে কে শর্মা, আইপিএস।

মঞ্চে বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসেন উপস্থিত রয়েছেন।  

এছাড়াও চট্টগ্রাম অঞ্চলের সামরিক ও বিজিবি'র ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় বেসামরিক প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, বোমাং সার্কেল’র সম্মানিত রাজা প্রকৌশলী উচ প্রু চৌধুরীসহ নবীন সৈনিকরা উপস্থিত রয়েছেন।  

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
এসজেএ/আরআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।