ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

আশুলিয়ার জঙ্গি আস্তানায় যাচ্ছে বোম্ব ডিসপোজাল ইউনিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১০ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
আশুলিয়ার জঙ্গি আস্তানায় যাচ্ছে বোম্ব ডিসপোজাল ইউনিট আশুলিয়ার জঙ্গি আস্তানায় যাচ্ছে বোম্ব ডিসপোজাল ইউনিট

সাভার: আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের চৌরাবাড়ি এলাকায় 'জঙ্গি আস্তানা' সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নসহ (র‌্যাব) অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। শনিবার দিবাগত রাত থেকে ঘিরে রাখা ওই বাড়ির ভেতর থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ও বোমা ছোড়া হয়েছে। 

রোববার (১৬ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে ঘটনাস্থলে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।

তিনি জানান, জঙ্গিদের অক্ষত অবস্থায় নিজেদের হেফাজতে আনার চেষ্টা চলছে।

এরই মধ্যে তাদের নিরস্ত্র হয়ে আত্মসমর্পণের আহ্বান জানানো হয়েছে। কিন্তু তারা এখনো গুরুত্ব দিচ্ছে না। ওই বাড়ির মালিক ইব্রাহিমকে জঙ্গিদের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিকভাবে তিনি জানিয়েছেন, পোশাকশ্রমিক পরিচয় দিয়ে আজাদ নামে এক ব্যক্তি মাস দু’য়েক আগে বাড়িটি ভাড়া নিয়েছিল।  

র‌্যাবের এই কমান্ডার জানান, ধারণা করা হচ্ছে ভেতরে একাধিক জঙ্গি রয়েছে। তাই সার্বিক নিরাপত্তার কারণে আশপাশের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

সকালেও র‌্যাবকে লক্ষ্য করে বাড়ির ভেতর থেকে গুলি ছোড়া হয়েছে। র‌্যাবও কয়েকরাউন্ড গুলি ছুড়েছে।

বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে। তাদের হ্যান্ডমাইকে বারবার আত্মসমর্পণের আহ্বান জানানো হচ্ছে- জানালেন মুফতি মাহমুদ খান।

এর আগে শনিবার দিবাগত রাত থেকে জঙ্গি আস্তানা সন্দেহে ওই বাড়িটি ঘিরে রাখে র‌্যাব। রাতেই র‌্যাবকে লক্ষ্য করে বাড়ির ভেতর থেকে গুলি ছোড়া হয়েছে। এরপর থেকে বাড়িরটির চারপাশে আরও শক্ত অবস্থান তৈরি করে র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

**আশুলিয়া জঙ্গি আস্তানায় থেমে থেমে গুলির শব্দ
বাংলাদেশ সময়: ০৯০১ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৭
এএইচএন/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।