ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বন্যা যতোদিন ত্রাণ পাবেন ততোদিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
বন্যা যতোদিন ত্রাণ পাবেন ততোদিন বন্যার্তদের হাতে ত্রাণ তুলে দিচ্ছেন ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী- ছবি: বাংলানিউজ

বগুড়া: যতদিন পর্যন্ত বন্যা থাকবে ততোদিন বন্যার্থদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে বলে জানিয়েছেন ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

তিনি বলেন, ত্রাণের জন্য পর্যাপ্ত পরিমাণ খাদ্য মজুদ রয়েছে।
 
শনিবার (১৫ জুলাই) বিকেলে বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে মন্ত্রী এসব কথা বলেন।


 
ত্রাণ বিতরণের সময় উপজেলার কামালপুর ইউনিয়নের রৌহদহ এলাকায় এক সমাবেশের আয়োজন করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।
 
তিনি বলেন, হাওর এলাকায় ফসলডুবি হয়েছে। ঘূর্ণিঝড় মোরার আঘাতে উপকূল লণ্ডভণ্ড হয়েছে। পাহাড় ধসের ঘটনা ঘটেছে। বন্যা হয়েছে, এখনো হচ্ছে। পরপর চারটি দুর্যোগ সফলভাবে মোকাবেলা করেছি আমরা।
 
মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের দুঃখ দুর্দশা দেখার জন্য আমাকে পাঠিয়েছেন। আমি আপনাদের কাছে এসেছি। বাস্তব পরিস্থিতি নিজের চোখে দেখেছি। তাই যতদিন বন্যা থাকতে ততদিন ত্রাণ পাবেন। ত্রাণের জন্য কোনো সমস্যা নেই।  
 
সমাবেশে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক রিয়াদ আহমেদ, আব্দুল মান্নান এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, বগুড়া জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ নূরে আলাম সিদ্দিকী, পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান বিপিএম।
 
মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বন্যার্ত ৩০০ পরিবারের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ করেন। এছাড়া নগদ ১৫ লাখ টাকা, ৫০০ বান্ডিল ঢেউটিন এবং আরো ১০০ মেট্রিকটন চাল বরাদ্দের ঘোষণা দেন।
 
বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
এমবিএইচ/বিএস
 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।