ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুঃখ প্রকাশ করলেন উত্তরের মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
দুঃখ প্রকাশ করলেন উত্তরের মেয়র দুঃখ প্রকাশ করলেন উত্তরের মেয়র/ছবি: দীপু মালাকার

ঢাকা: ‘ঘরে ঘরে গিয়ে মশা মারা সম্ভব না’ এমন মন্তব্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মিডিয়ায় ব্যাপক সমালোচিত হয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক। তবে এমন মন্তব্যের পরদিনই (শনিবার) আবার দুঃখ প্রকাশ করেছেন তিনি।

তিনি বলেছেন, গতকাল (শুক্রবার) একজন সাংবাদিক বন্ধু আমাকে প্রশ্ন করেছিলেন, আমরা মশারি নিয়ে নগরবাসীকে সচেতন করছি কি না? আমি আমাদের সচেতনতামূলক মশারির পোস্টার দেখিয়ে বলেছিলাম, করছি। কিন্তু আমি কাউকে আঘাত করতে চাইনি।

আমি বলতে চেয়েছি ‘বাড়ির ভেতরে ঢোকার অধিকার আমাদের সেভাবে নেই। যেভাবে বলেছি সেটা হয়তো ঠিকভাবে বলতে পারিনি। এজন্য কেউ কষ্ট পেয়ে থাকলে আমি দুঃখ প্রকাশ করছি। ’
 
শনিবার (১৫ জুলাই) বেলা সোয়া ১১টায় গুলশান ডিএনিসিসি ভবনের সামনে চিকুনগুনিয়া নিয়ে সচেতনতামূলক র‌্যালির আগে সাংবাদিকদের মেয়র এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন ঢাকা-১১ আসনের সংসদ সদস্য এ কে এম রহমাতুল্লাহ, ডিএনসিসি’র প্রধান নির্বাহী (সিইও) মেসবাহ-উল-ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল এসএমএম সালেহ ভূইয়া, প্রধান বর্জ্য ব্যবস্থাপক কমোডর আব্দুর রাজ্জাক, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফজিজুর রহমান প্রমুখ।
 আরও পড়ুন: অতি অল্প সময়ের মধ্যে চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আসবে
মেয়র আনিসুল হক বলেন, মহামারির সংজ্ঞা আমি জানি না, তবে সাধারণ মানুষ কষ্ট পাচ্ছে। এটাই বড় কথা। গতকাল (শুক্রবার) চিকুনগুনিয়া নিয়ে ডিএনসিসি’র করণীয় নিয়ে সংবাদ সম্মেলনে মেয়র বলেছিলেন, ঘরে ঘরে গিয়ে মশা মারতে পারবো না। ’ তার এই কথায় বিভিন্ন মহল থেকে সমালোচনার উঠতে থাকে। একারণে পরদিন শনিবার (১৫ জুলাই) দুঃখ প্রকাশ করলেন মেয়র।
 
বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
এসএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad